Thank you for trying Sticky AMP!!

রিয়াল মাদ্রিদের ঘরে খেলবেন ফেদেরার-নাদাল?

ফেদেরার-নাদাল এক সঙ্গে? তাও আবার ফুটবল মাঠে? ছবি: টুইটার

টেনিস বিশ্বের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ কোনটি? কোনো চিন্তাভাবনা ছাড়াই উত্তর আসবে ফেদেরার বনাম নাদাল। গত ১৫ বছরে দুজনে লড়াইটাকে নিয়ে গিয়েছেন অনন্য এক স্থানে। টেনিস নিয়ে আগ্রহ থাকুক বা না থাকুক, ‘ফেদাল’ ম্যাচ নিয়ে আগ্রহ থাকবেই। পুরো বিশ্বে এক অদ্ভুত উন্মাদনার সৃষ্টি করে এ ম্যাচ। এই মহারণই নিজের ঘরে দেখতে চান ফ্লোরেন্তিনো পেরেজ। রিয়াল মাদ্রিদ সভাপতি কাল জানিয়েছেন নিজের নিজের ইচ্ছের কথা, সান্তিয়াগো বার্নাব্যুতে ‘ফেদাল’ ম্যাচ আয়োজন করতে চান পেরেজ।

টেনিস কোর্টে দুজনে দুজনের নিয়মিত প্রতিপক্ষ। এ বছরও দুইবার দেখা হয়েছে দুজনের। একবার করে জিতেছেন ফেদেরার ও নাদাল। এ বছরে দুজনকে আবারও এক সঙ্গে কোর্টে দেখা যাবে। লেভার কাপে দুজনে খেলবেন জুটি বেঁধে। তবে ফেদেরার-নাদাল ম্যাচ আরেকটি বেশি হলে কে-ই বা না বলবে? সে সুযোগটাই সৃষ্টি করতে চান ফ্লোরেন্তিনো পেরেজ।

টেনিস কোর্টের আয়তন ছোট হওয়ার কারণে ধারণক্ষমতাও বড্ড কম। টেনিস কোর্টে সর্বোচ্চ ধারণক্ষমতা সেই ২০১০ সালে অনুষ্ঠিত হওয়া সেরেনা উইলিয়ামস আর কিম ক্লাইস্টার্সের ব্রাসেলস ওপেনের ম্যাচ। সে ম্যাচে উপস্থিতি ছিল মাত্র ৩৫ হাজার মানুষের। এই রেকর্ডটাই ভাঙতে চান পেরেজ। বার্নাব্যুর মতো বিশাল মাঠে নিজের ইচ্ছাও পূরণ করতে চান। অবশ্য এমনিতেও পুরোনো রেকর্ড ভাঙার বন্দোবস্ত হয়ে গেছে। আগামী ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে এক চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবেন নাদাল ও ফেদেরার। সে ম্যাচের মোট ৫৫ হাজার টিকিট এর মধ্যেই বিক্রি হয়ে গেছে।

২০০৭ সালে এক অদ্ভুত ম্যাচে মুখোমুখি হয়েছিলেন ‘ফেদাল’ জুটি। অর্ধেক ক্লে, অর্ধেক গ্রাসের সে ম্যাচের নাম ছিল ‘ব্যাটল অফ সার্ফেসেস’। ১২ বছর পেরিয়ে গিয়েছে, সেরকম কোনো ম্যাচ আর দেখার সুযোগ হয়নি টেনিস সমর্থকদের। ফ্লোরেন্তিনো পেরেজের ইচ্ছেয় সেরকম এক ম্যাচ দেখা গেলে মন্দ কী!