Thank you for trying Sticky AMP!!

আসছে নতুন ম্যাকবুক প্রো

বড় আকারের ম্যাকবুক প্রো

চলতি বছরের অক্টোবর মাসে ১৬ ইঞ্চি মাপের নতুন একটি ম্যাকবুক প্রো মডেল বাজারে ছাড়তে পারে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। এটাই হবে অ্যাপলের সবচেয়ে বড় ও দামি ম্যাকবুক প্রোর মডেল। এর বাইরে হালনাগাদ ম্যাকবুক প্রো ও ম্যাকবুক এয়ারের নতুন সংস্করণ বাজারে ছাড়তে পারে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, পেশাদার ব্যক্তিদের উপযোগী করে ১৬ ইঞ্চির নতুন ম্যাকবুক প্রোর মডেলটি তৈরি করবে অ্যাপল। এর দাম হবে তিন হাজার মার্কিন ডলারের মতো। এর বাইরে ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোর নতুন সংস্করণের দেখা মিলতে পারে এ বছর। এ ছাড়া রেটিনা ডিসপ্লেযুক্ত ম্যাকবুক এয়ার একই সময় বাজারে ছাড়তে পারে অ্যাপল।

অ্যাপল কর্তৃপক্ষ নতুন ম্যাকবুক নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও দীর্ঘদিন ধরেই এ নিয়ে গুঞ্জন চলছে। গত ফেব্রুয়ারি মাসে মিং সি কুয়ো নামের একজন বিশ্লেষক নতুন ম্যাকবুক বাজারে আনার কথা জানিয়েছিলেন। এখন আবার নতুন করে বড় আকারের ওই ম্যাকবুকটি সম্পর্কে গুঞ্জন উঠেছে।

ইকোনমিক ডেইলি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ৯ টু ৫ ম্যাক অ্যাপলের সাপ্লাই চেইনের বরাতে ১৬ ইঞ্চির ম্যাকবুকের তথ্য জানায়। এতে এমন ডিসপ্লে ব্যবহৃত হবে যার রেজুলেশন হবে ৩০৭২ বাই ১৯২০। এ ডিভাইসের জন্য এলসিডি প্যানেল সরবরাহ করবে এলজি ডিসপ্লে।