Thank you for trying Sticky AMP!!

গণহারে গাড়ি তৈরি করবে শাওমি, ঘোষণা সিইওর

নতুন খবরে শাওমির শেয়ারের দর ৫ দশমিক ৪ শতাংশ বেড়ে যায়

শাওমি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লেই জুন বলেছেন, ২০২৪ সালের প্রথমার্ধে গণহারে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি উৎপাদন করবে শাওমি। চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটির এক মুখপাত্র আজ মঙ্গলবার এ কথা বলেন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বিনিয়োগকারীদের এক অনুষ্ঠানে মন্তব্যটি করেন লেই জুন। স্থানীয় সংবাদমাধ্যম সে খবর প্রকাশ করলে শাওমির পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়। শাওমির আন্তর্জাতিক বিপণন বিভাগের পরিচালক জাং জিয়ুয়ান খবরটি তাঁর ভেরিফায়েড ওয়েইবো অ্যাকাউন্টে পোস্ট করেন।

এ খবরে শাওমির শেয়ারের দর ৫ দশমিক ৪ শতাংশ বেড়ে যায়। ১২ মের পর এই প্রথম এক দিনে তাদের শেয়ারের দরে এতটা উত্থান দেখা গেল।

চলতি বছরেই চীনা প্রতিষ্ঠানটি বৈদ্যুতিক গাড়ি (ইভি) তৈরির ঘোষণা দেয়। আর লেই জুনের মন্তব্যে সেটির পরবর্তী বড় লক্ষ্য সম্পর্কে আঁচ পাওয়া যায়।

মার্চে শাওমি বলেছিল, নতুন বৈদ্যুতিক গাড়ি তৈরির বিভাগের জন্য পরবর্তী ১০ বছরে এক হাজার কোটি ডলার বিনিয়োগ করবে তারা। আগস্টের শেষ ভাগে বিভাগটির আনুষ্ঠানিক নিবন্ধন সম্পন্ন করে শাওমি।

গাড়ি তৈরির জন্য কর্মী নিয়োগ জারি রেখেছে শাওমি। তবে গাড়িগুলো নিজেরাই তৈরি করবে, নাকি অন্য কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিতে যাবে, তা নিশ্চিত করেনি।