Thank you for trying Sticky AMP!!

জি সিরিজে হুয়াওয়ের নতুন স্মার্টফোন

জিআর ৩ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৬৫৫ চিপসেট।

সম্প্রতি দেশের বাজারে জি সিরিজের নতুন স্মার্টফোট জিআর ৩-এর ২০১৭ সংস্করণ এনেছে হুয়াওয়ে। চমৎকার নকশার ফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কম আলোতে ঝকঝকে ছবি তুলতে পারার সক্ষমতা। হুয়াওয়ের দাবি, মাঝারি বাজেটে মাল্টিটাস্কিং বা একাধিক কাজের সুবিধাযুক্ত স্মার্টফোন এটি।

হুয়াওয়ের জি সিরিজের নতুন ফোন

জিআর ৩ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৬৫৫ চিপসেট, ২. ১ + ১.৭ গিগাহার্টজের প্রসেসর। ৩ জিবি র‍্যামের ফোনটিতে ১৬ জিবি অভ্যন্তরীণ মেমোরি ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে ফোনটিতে। এতে আছে ফোরজি প্রযুক্তির সিম ব্যবহারের সুবিধা। নিরাপত্তার ফিচার হিসেবে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

হুয়াওয়ে জিআর ৩ (২০১৭)

৫ দশমিক ২ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত ফোনটিতে ফুল এইচডি রেজল্যুশনের পর্দা ব্যবহার করা হয়েছে। কম আলোতে উন্নত ছবি তুলতে এর পেছনে ১২ মেগাপিক্সেলে ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড নুগাট (৭.০)। এ ছাড়া হুয়াওয়ের নিজস্ব কাস্টমাইজড ইউজার ইন্টারফেস ইএমইউআই ৫.০ সংস্করণ ব্যবহার করা হয়েছে এতে। তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটিতে আল্ট্রা পাওয়ার সেভিং মোড আছে। হ্যান্ডসেটটির দাম ১৯ হাজার ৯০০ টাকা।