Thank you for trying Sticky AMP!!

নতুন তিন ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি আনল অপো

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান অপো নতুন তিন ধরনের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি উন্মুক্ত করেছে। দ্রুত সময়ে মোবাইল ডিভাইস চার্জ দিতে ৬৫ ওয়াট সুপার ভোক ফাস্ট চার্জ ২.০, ৩০ ওয়াট ওয়্যারলেস ভোক ফ্ল্যাশ চার্জ এবং ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ কাজে লাগবে। এর মধ্যে ৬৫ ওয়াট সুপার ভোক ২.০ প্রযুক্তি প্রথমবারের মতো ব্যবহার করা হবে অপো রেনো এইস স্মার্টফোনে।

সুপার ভোক চার্জিং প্রযুক্তিতে মাত্র ৩০ মিনিটেই ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ফুল চার্জ দেওয়া সম্ভব। কাস্টোমাইজড এবং অ্যাডভান্সড কমপোনেন্ট, ডিজাইনের পাশাপাশি এতে ব্যবহার করা হয়েছে গ্যালিয়াম নাইট্রাইড সেমিকন্ডাক্টর যা চার্জিংয়ের জন্য প্রয়োজনীয় সময়ের পরিমাণ যেমন কমাবে, তেমনি অ্যাডাপ্টরের আকারও ছোট হয়ে যাবে। এ ছাড়া এর অ্যাডাপ্টর, তার এবং এই প্রযুক্তিসমৃদ্ধ স্মার্টফোনে থাকছে পাঁচটি সুরক্ষা ফিচার।

বর্তমানে ওয়্যারলেস চার্জিংয়ের ব্যবহার বাড়ছে। এরই ধারাবাহিকতায় অপো এবার ওয়্যারলেস চার্জিংয়ে ব্যবহার করেছে ভোক প্রযুক্তি। অপোর ৩০ ওয়াট ওয়্যারলেস ভোক চার্জিং প্রযুক্তি ব্যবহার করে দ্রুতগতিতে ফোন চার্জ দেওয়া যাবে। অপোর ওয়্যারলেস ভোক চার্জার ব্যবহার করে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি ব্যাটারি চার্জ হতে সময় লাগবে ৮০ মিনিট। এটি কিউআই স্ট্যান্ডার্ড অনুযায়ী তৈরি করা হয়েছে। চার্জার গরম হওয়ার হাত থেকে রক্ষা করতে বিশেষভাবে এর হার্ডওয়্যার ডিজাইন করা হয়েছে। এ ছাড়া থাকছে আরও কিছু সুরক্ষা ফিচার।

সম্পূর্ণ নতুনভাবে আনা হয়েছে ভোক ৪.০ চার্জিং প্রযুক্তি, যা দেখা যাবে অপোর নতুন স্মার্টফোন কে৫-এ। এই চার্জিং প্রযুক্তিটি হবে পরবর্তী প্রজন্মের সবার জন্য সেরা চার্জিং সলিউশন। এর মাধ্যমে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের একটি ব্যাটারি ৩০ মিনিটে ৬৭ শতাংশ চার্জ হবে এবং সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ৭৩ মিনিট, যা এর আগের সংস্করণের তুলনায় ১২ শতাংশ দ্রুতগতির। এতে ব্যবহার করা হয়েছে ভিএফসি অ্যালগরিদম। এই প্রযুক্তি এমনভাবে ডিজাইন করা হয়েছে যার ফলে স্মার্টফোন চার্জ দেওয়ার সময় গেম খেললেও ফোন গরম হবে না।