Thank you for trying Sticky AMP!!

ভিডিও টেক্সটিং অ্যাপ আনল ইয়াহু

ছবি: ইয়াহু

অনেকটা অগোচরেই ইয়াহু মেসেঞ্জার অ্যাপের পরবর্তী সংস্করণ আনল ইয়াহু। লাইভটেক্সট নামের এই অ্যাপটি অনন্য ভিডিও চ্যাটিংয়ের মতো করে তৈরি করেছে প্রতিষ্ঠানটি। খবর আইএএনএসের।
ইয়াহুর একজন মুখপাত্র প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চকে জানিয়েছেন, ‘আমাদের গ্রাহকদের খুশি রাখবে এমন নতুন পণ্যের অভিজ্ঞতার বিষয়টি নিয়ে আমরা পরীক্ষা চালাচ্ছি। এ ছাড়া এ মুহূর্তে আর বেশি কিছু বলছি না।’
ইয়াহু দাবি করেছে, লাইভটেক্সট অ্যাপ্লিকেশনটি স্মার্টফোনের বিল্ট ইন অ্যাপের বিকল্প ভাবা ঠিক হবে না বরং এটি হবে সম্পূর্ণ নতুন ধরনের যোগাযোগ পদ্ধতি। এই অ্যাপের মাধ্যমে টাইপিংয়ের ওপর পুরোপুরি নির্ভরশীল না হয়েও নিজের কথা পুরোপুরি বলা যাবে।
ইয়াহু কর্তৃপক্ষ জানিয়েছে, স্মার্টফোনের ব্যবহার বাড়ায় আমাদের সুবিধা বেড়েছে এবং যোগাযোগে গতি এসেছে। আমরা শুধু কণ্ঠস্বরের মাধ্যমে যোগাযোগের বদলে ডিসপ্লের ওপর আঙুল রেখে যোগাযোগ করা শুরু করেছি। আমাদের সেবাটি হবে একেবারে মূলে ফিরে যাওয়া। গ্রাহকের যোগাযোগের ক্ষেত্রে তাঁর লেখা বার্তা ও বন্ধুর পাঠানো রিয়েল টাইমের প্রত্যুত্তর থাকবে এতে। এর মধ্যে থেকে আমরা অডিও বাদ দিয়ে দিয়েছি।’
বিনা মূল্যের অ্যাপটি ওয়াই-ফাই বা সেলুলার সংযোগে ওয়ান-টু-ওয়ান বার্তা আদান-প্রদানে ব্যবহার করা যাবে। এতে গ্রুপ চ্যাট করা যাবে। স্কাইপ, ভাইবার বা ফেসটাইমের মতো লাইভটেক্সটে ভিডিও কল করার সুবিধাও থাকছে না।