Thank you for trying Sticky AMP!!

ভ্রমণের সময় কাজের সব যন্ত্র

মার্কিন লেখক র‍্যালফ ওয়াল্ডো এমারসনের কাছে জীবন অনেকটা ভ্রমণের মতো মনে হয়েছে, গন্তব্যের মতো নয়। কিন্তু তাঁকে তো কখনো বাসে ১০ ঘণ্টা বসে থাকতে হয়নি। ভ্রমণ সাধারণত আনন্দেরই হয়। কিন্তু গন্তব্যে পৌঁছানো, অর্থাৎ রাস্তার অভিজ্ঞতা সব সময় ভালো হয় না। চার্জের অভাবে আপনার ফোন বন্ধ হয়ে যেতে পারে, ব্যাগ হারিয়ে যেতে পারে, নিদেনপক্ষে যানবাহনের শব্দে কান ঝালাপালা হয়ে যেতে পারে। এখানে কিছু যন্ত্রের উল্লেখ করা হলো, যেগুলো ভ্রমণের সময় বিভিন্নভাবে আপনার কাজে লাগবে।

পোর্টেবল ওয়াইফাই হটস্পট

পোর্টেবল ওয়াইফাই হটস্পট
হোটেলে গিয়ে যদি দেখেন যে ইন্টারনেটের তার ঝুলছে কিন্তু ওয়াইফাই নেই, তখন এই যন্ত্র কাজে দেবে। অথবা নিজের যন্ত্রগুলোর জন্য নিরাপদ ওয়াইফাই ইন্টারনেট সংযোগ তৈরি করতে চাইলেও পোর্টেবল ওয়াইফাই হটস্পট খুব কাজের।

উচ্চক্ষমতার পাওয়ার ব্যাংক

উচ্চক্ষমতার পাওয়ার ব্যাংক
ইদানীং পাওয়ার ব্যাংক বেশ জনপ্রিয়তা পেয়েছে। মুঠোফোন ও ট্যাবলেটের জন্য তো বটেই, এখন ল্যাপটপেরও পাওয়ার ব্যাংক পাওয়া যায়। তবে আকারটা গুরুত্বপূর্ণ। কারণ যত বড় হয়, সাধারণত চার্জ তত বেশি ধরে রাখতে পারে। আবার ভ্রমণের সময় ব্যাগ হালকা-পাতলা হওয়াটাও জরুরি।

লাগেজ ট্র্যাকার

লাগেজ ট্র্যাকার
আমাদের দেশে এখনো লাগেজ ট্র্যাকারের প্রচলন খুব একটা দেখা যায় না। তবে অচেনা কোনো শহরে গিয়ে ব্যাগ হারিয়ে ফেলার ঝামেলা যে কী, তা যিনি হারিয়েছেন, তিনিই জানেন। লাগেজ ট্র্যাকার মূলত গ্লোবাল পজিশনিং সিস্টেমের (জিপিএস) সাহায্যে আপনার ব্যাগের অবস্থান জানিয়ে দেয়।

সেলফি স্টিক

সেলফি স্টিক
বেড়াতে গিয়ে ছবি তুলবেন না, তা কি হয়? নিজে একা বেরিয়ে পড়লে তো বটেই, সদলবলে গিয়েও যদি ছবি থেকে কাউকে বাদ না দিতে চান, তবে সেলফি স্টিক বেশ কাজে দেবে। সেলফি স্টিকের সুবিধা হলো বিভিন্ন কৌণিক দিক থেকে সহজে ছবি তুলতে পারবেন, ক্যামেরার ফ্রেমে একসঙ্গে অনেককে পাবেন।

পানিরোধী স্মার্টফোন কভার

পানিরোধী স্মার্টফোন কভার
ভ্রমণে গিয়ে সমুদ্র কিংবা পুলের ধারে বেশি সময় কাটালে স্মার্টফোন পানিরোধী করা জরুরি। এখন অনেক স্মার্টফোন আগে থেকেই পানিরোধী হয়ে থাকে। যদি না হয়, তবে পানিরোধী কভার কিনে স্মার্টফোনের সুরক্ষা নিশ্চিত করতে পারেন।

সূত্র: বিজনেস ইনসাইডার