Thank you for trying Sticky AMP!!

মানসম্মত সেবা নিয়ে ছাড় নয়: হুয়াওয়ে

হুয়াওয়ে

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ওপর মার্কিন চাপে হুয়াওয়ে গ্রাহকদের ওপর তেমন কোনো প্রভাব পড়বে না বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে হুয়াওয়ের ডিভাইস ব্যবহারকারী সঠিক সময়ে সেবা ও সফটওয়্যার হালনাগাদ পাবেন। আজ বৃহস্পতিবার হুয়াওয়ে কর্তৃপক্ষ বলছে, তারা মানসম্মত সেবা দেওয়ার ক্ষেত্রে কোনো ছাড় দেবে না। আইএএনএসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

হুয়াওয়ে গ্রাহকদের আশ্বস্ত করে বলেছে, যথাসময়ে সফটওয়্যার আপডেট ও গ্যাজেটস পাবেন গ্রাহকেরা। তারা বিশ্বব্যাপী যে চাপের মুখে রয়েছে, তার সঙ্গে হুয়াওয়ের পণ্য ও সেবার সংশ্লিষ্টতা নেই।

১৯৮৪ সালে চীনে প্রতিষ্ঠিত হুয়াওয়ে বর্তমান বিশ্বে ফাইভজি প্রযুক্তিতে শীর্ষস্থানে রয়েছে। গত বছরে স্মার্টফোনের বাজারে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিষ্ঠানটি।

গুগলের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর দিক থেকে দ্বিতীয় কোম্পানি হুয়াওয়ে।

গত ১৫ মে জাতীয় নিরাপত্তার কারণ দেখিয়ে হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্র সরাসরি তার মিত্রদের নজরদারির ঝুঁকি থেকে রক্ষা পেতে হুয়াওয়ের পণ্য থেকে দূরে থাকার বিষয়ে প্রচার চালাচ্ছে। হুয়াওয়ের পক্ষ থেকে নজরদারির বিষয়টি পুরোপুরি অস্বীকার করা হয়।

যুক্তরাষ্ট্র সরকারের হুয়াওয়ের ওপর আরোপিত নিষেধাজ্ঞা পুরোপুরি তুলে নেওয়ার আহ্বান জানিয়েছে হুয়াওয়ে কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স অথোরাইজেশন অ্যাক্ট (২০১৯ এনডিএএ)-এর ৮৮৯ ধারা চ্যালেঞ্জ প্রক্রিয়া ত্বরান্বিত করতে রায় পেতে আদালতে আবেদন (মোশন) করেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। রাষ্ট্রীয় নিষেধাজ্ঞা স্থগিত করার আহ্বান জানিয়ে হুয়াওয়ে কর্তৃপক্ষ বলছে, এই নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রকে সাইবার নিরাপত্তা প্রদান করবে না।