Thank you for trying Sticky AMP!!

শিক্ষার্থীদের জন্য বেসিসের উদ্যোগ

তথ্যপ্রযুক্তি ব্যবসায় খাত ও শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক বাড়াতে এবং দক্ষ জনশক্তি গড়ে তুলতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) শিক্ষার্থীদের ‘বেসিস স্টুডেন্টস ফোরাম’ গঠনের উদ্যোগ নিয়েছে। দেশের সব বিশ্ববিদ্যালয়েই এ অঙ্গসংগঠন গড়ে তোলা হবে। গতকাল শনিবার ঢাকায় বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বেসিস স্টুডেন্টস ফোরাম গঠনের আনুষ্ঠানিক ঘোষণা দেন বেসিসের সভাপতি শামীম আহসান। তিনি বলেন, এই ফোরামের উদ্দেশ্য তথ্যপ্রযুক্তি খাতের জন্য দক্ষ ও পর্যাপ্ত জনশক্তি তৈরি করা। এর মাধ্যমে ব্যবসা খাতের সঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোর মেলবন্ধন ঘটবে। বেসিস স্টুডেন্টস ফোরাম তথ্যপ্রযুক্তি সেক্টরের বাস্তব পরিস্থিতির সঙ্গে সরাসরি পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষ করে তোলার নানা উদ্যোগ নেবে।
বেসিস স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক আরিফুল হাসান বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ফোরামের কাঠামো হবে একজন মেন্টর, একজন সংগঠক ও দুজন ছাত্রীসহ সাতজন নির্বাহী সদস্য। এ ছাড়া তথ্যপ্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, তথ্যপ্রযুক্তির বিভিন্ন কার্যক্রমে যুক্ত শিক্ষার্থীসহ তথ্যপ্রযুক্তিতে উৎসাহ আছে এমন শিক্ষার্থীরাও এই ফোরামে যুক্ত হতে পারবেন।
অনুষ্ঠানে জানানো হয়, ইতিমধ্যে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে বেসিস স্টুডেন্টস ফোরাম গঠিত হয়েছে। এখন আরও ৩০টির বেশি বিশ্ববিদ্যালয়ে এই সংগঠন গড়ে তোলার কাজ চলছে। বিস্তারিত: www.studentsforum.basis.org.bd