Thank you for trying Sticky AMP!!

হেডফোনেরই দাম দুই লাখ টাকা!

এই সেই দুই লাখ টাকার হেডফোন। ছবি: অডিও-টেকনিকা

গানপাগল লোকজনের নাক উঁচু ভাবটা নতুন কিছু নয়। বিশেষ করে সাউন্ড কোয়ালিটি নিয়ে একটু বাড়াবাড়ি না করলে ঠিক গানের সমঝদার হয়ে ওঠা হয় না! এ কারণে শ্রোতাদের সেরা অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করে হেডফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো। তাই বলে দুই লাখ টাকা খরচ করে হেড ফোন কেনা? একটু বেশিই মনে হতে বাধ্য!

গ্রাহকদের সব সময় সেরা পণ্য দেওয়ার চেষ্টা করে অডিও-টেকনিকা। জাপানিজ এই হেডফোন-মাইক্রোফোন নির্মাতা প্রতিষ্ঠান নিয়েছে নতুন ফ্ল্যাগশিপ পণ্য। এটিএইচ-এডিএক্স৫০০০ নামে নতুন একটি হেডফোন আনছে তারা। প্রতিদ্বন্দ্বীদের টেক্কা দিতে এবার এমন পণ্য সৃষ্টি করেছে, যেটি রাখার জন্যই বানানো হয়েছে একটি আলাদা লাগেজ! আর এই লাগেজসহ হেডফোন কিনতে চাইলে শ্রোতাকে খসাতে হবে ১ হাজার ৯৯৯ ডলার (১ লাখ ৬২ হাজার টাকা)। নতুন এ পণ্যকে অডিও-টেকনিকা কতটা গুরুত্ব দিচ্ছে, সেটা বুঝতে চাইলে জেনে নিন আরেকটি তথ্য। এই প্রতিষ্ঠানের এর আগের সবচেয়ে দামি হেডফোনটির মূল্যও ১ হাজার ২০০ ডলার।

হেডফোনের জন্য আলাদা লাগেজ বানিয়েছে অডিও-টেকনিকা। ছবি: অডিও-টেকনিকা

এটিএইচ সিরিজের হেডফোনগুলো ‘অডিওফাইল’দের জন্য। যারা প্রতিটি শব্দের, প্রতিটি ধ্বনির তারতম্যও আস্বাদ করতে চায়, এমন শ্রোতাদের জন্যই বানানো হয় এই হেডফোনগুলো। এই সিরিজেরই নব্যতম সদস্য এই এক্স৫০০০। নতুন এই হেডফোনে থাকবে ৫৮ মিমি টাংস্টেন কোটেড ড্রাইভ। টেকসই গঠনকে আরও স্থায়িত্ব দিতে হেডফোনটি ঢেকে দেওয়া হবে আলকাতরার প্রলেপ দিয়ে।

বার্লিনের প্রযুক্তি সম্মেলনে গত সেপ্টেম্বরে এর উদ্বোধন করা হয়েছে। তবে বাজারে আসেনি এখনো। সেই অপেক্ষা ফুরোচ্ছে। আগামী নভেম্বরে ছাড়া হবে এই হেডফোন। তখনই কেবল ১ হাজার ৯৯৯ ডলার দিয়ে কেনা যাবে। তবে ইউরোপের বাজারে এর মূল্য আরেকটু বেশি। ইউরোপে খরচ হবে ২ হাজার ১৯০ ইউরো (২ লাখ ১২ হাজার টাকা)। আর যুক্তরাজ্যের শ্রোতাদের পকেট থেকে বের করতে হবে ১ হাজার ৯৯০ পাউন্ড (২ লাখ ৮ হাজার টাকা)! সূত্র: ভার্জ।