Thank you for trying Sticky AMP!!

অগমেন্টেড রিয়েলিটি বিজ্ঞাপনে থাকা পণ্য ভার্চ্যুয়ালি পরখ করা যাবে

ফেসবুক রিলস ও স্টোরিজে এআর বিজ্ঞাপন দেখাবে মেটা

আকারে ছোট ভিডিও পোস্ট করার সুযোগ থাকায় ফেসবুকে বেশ জনপ্রিয়তা পেয়েছে ফেসবুকের রিলস ও স্টোরিজ–সুবিধা। আর তাই এবার রিলস ও স্টোরিজ বিভাগে অগমেন্টেড রিয়েলিটি (এআর) প্রযুক্তির বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনা করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান রিলস ও স্টোরিজ বিভাগে নিজেদের পণ্যের অগমেন্টেড রিয়েলিটি বিজ্ঞাপন প্রচার করতে পারবেন। ফলে ব্যবহারকারীরা ভার্চ্যুয়ালি সেগুলো পরখ করার সুযোগ পাবেন।

সম্প্রতি অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তির মাধ্যমে পণ্য কেনাবেচার সুযোগ দিতে ‘শপিং স্যুট’ লেন্স চালু করেছে স্ন্যাপচ্যাট। এ সুবিধা চালুর ফলে ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপটিতে বিভিন্ন প্রতিষ্ঠান অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তিনির্ভর ভার্চ্যুয়াল দোকান খুলে পণ্য বিক্রি করতে পারেন। আর তাই স্ন্যাপচ্যাটের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতেই ফেসবুক রিলস ও স্টোরিজে অগমেন্টেড রিয়েলিটি বিজ্ঞাপন দেখানোর উদ্যোগ নিয়েছে মেটা।

Also Read: বাংলাদেশি নির্মাতাদের জন্য চালু হলো ফেসবুক রিলস

মেটার তথ্যমতে, ফেসবুক রিলসে নতুন প্রযুক্তির বিজ্ঞাপন–সুবিধা চালুর জন্য কাজ চলছে। এর মাধ্যমে তরুণ প্রজন্মের ব্যবহারকারীদের কাছে বর্তমানের তুলনায় আরও ভালোভাবে নিজেদের পণ্যের প্রচারণা চালানো যাবে। বিজ্ঞাপনদাতাদের সুবিধার্থে পরীক্ষামূলকভাবে কল টু অ্যাকশন নামের একটি বাটনও তৈরি করা হয়েছে। বাটনটিতে সহজেই বিজ্ঞাপনের থাম্বনেইল, শিরোনাম, পণ্যের বিবরণ এবং ওয়েবসাইটের লিংক যুক্ত করা যাবে।

Also Read: ব্যবহারকারীর তথ্য সংগ্রহ করবে না ফেসবুক ও ইনস্টাগ্রাম, তবে...

আনুষ্ঠানিকভাবে চালুর আগেই ফেসবুক রিলসের জন্য অগমেন্টেড রিয়েলিটি বিজ্ঞাপন তৈরি করেছে ফ্রান্সভিত্তিক বহুজাতিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান সেফোরা। প্রতিষ্ঠানটির তৈরি অগমেন্টেড রিয়েলিটি বিজ্ঞাপন থেকে সহজেই ভার্চ্যুয়ালি পণ্য বাছাই করে পণ্য কেনাকাটা করা যাচ্ছে।
সূত্র: টেক ক্রাঞ্চ