Thank you for trying Sticky AMP!!

জাপানে প্যানাসনিকের সদর দপ্তর

প্যানাসনিকের প্রতিষ্ঠা

১৮ মার্চ ১৯১৮

জাপানের বহুজাতিক ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান প্যানাসনিক হোল্ডিংস করপোরেশন প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর জাপানের ওসাকার কাদোমায় অবস্থিত।

১৮ মার্চ ১৯৮৬

তৎকালীন সোভিয়েত ইউনিয়ন মহাকাশ স্টেশন মির উৎক্ষেপণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার আগেই সে তথ্য জেনে যায় যুক্তরাষ্ট্রের নিউ জার্সির ১৭ বছর বয়সী এক শিক্ষার্থী।

১৮ মার্চ ১৯১৮
প্যানাসনিকের প্রতিষ্ঠা
জাপানের বহুজাতিক ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান প্যানাসনিক হোল্ডিংস করপোরেশন প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর জাপানের ওসাকার কাদোমায় অবস্থিত। ১৯১৮ সালে কে নোসুকে মাৎসুশিতা ফুকোশিমায় মাৎসুশিতা ইলেকট্রিক হাউসওয়্যার ম্যানুফ্যাকচারিং ওয়ার্কস নামে এর প্রতিষ্ঠা করেন। ১৯৩৫ সালে মাৎসুশিতা ইলেকট্রিক ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি নামে এটি ইনকরপোরেটেড হয়। ১৯২৭ সালে ‘ন্যাশনাল’ ব্র্যান্ড নামে বাতির নতুন পণ্য বিক্রি শুরু করে মাৎসুশিতা। ১৯৫৫ সালে জাপানের বাইরে ‘প্যানাসনিক’ নামে অডিও স্পিকার ও বাতি বিক্রি শুরু করে প্রতিষ্ঠানটি। ২০০৮ সালে প্রতিষ্ঠানের নামকরণ করা হয় প্যানাসনিক করপোরেশন। ২০২২ সালে এটি হোল্ডিং কোম্পানিতে পরিণত হয়। বিংশ শতাব্দীতে প্যানাসনিক ভোক্তা বা কনজ্যুমার ইলেকট্রনিকস পণ্যের সবচেয়ে বড় নির্মাতায় পরিণত হয়েছিল।

১৯৫২ সালে শুরু হয় ন্যাশনাল টেলিভিশনের উৎপাদন

বর্তমানে প্যানাসনিক কৃত্রিম বুদ্ধিমত্তা, অটোমেশন, নির্মাণ, বৈদ্যুতিক উপকরণ, ইলেকট্রনিকস, বিনোদন, গৃহস্থালি যন্ত্রপাতি, শিল্পপ্রতিষ্ঠানের যন্ত্রপাতি, ইন্টারনেট অব থিংস, আলো, পারসোনাল কম্পিউটার, রিচার্জেবল ব্যাটারি, আবাসন, রোবট ও সফটওয়্যার খাতের পণ্য তৈরি ও বিপণন করে থাকে।

মহাকাশ স্টেশন মির

১৮ মার্চ ১৯৮৬
সোভিয়েত মহাকাশ স্টেশন মিরে উৎক্ষেপণের আগেই
তৎকালীন সোভিয়েত ইউনিয়ন মহাকাশ স্টেশন মির উৎক্ষেপণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার আগেই সে তথ্য জেনে যায় যুক্তরাষ্ট্রের নিউ জার্সির ১৭ বছর বয়সী এক শিক্ষার্থী। মার্কিন সংবাদপত্র দ্য নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে। কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে ফিলিপ ন্যারানিও মহাকাশযান ও ভূপৃষ্ঠের নিয়ন্ত্রণকেন্দ্রের মধ্যে সব যোগাযোগ অনুসরণ করে। ১৯৮৬ সালের ২০ ফেব্রুয়ারি রুশ কর্তৃপক্ষ মিরের ঘোষণা দেওয়ার আগে আগে শিক্ষার্থীদের এই দল মহাকাশ স্টেশনটির বেশ কিছু গোপনীয় সংকেত সংগ্রহ করেছিল।