Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপ

ভয়েস মেসেজ অনুবাদ করে লিখে দেবে হোয়াটসঅ্যাপ

প্রতিদিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান অনেকেই। তবে ব্যস্ততার কারণে সব সময় বার্তা লেখার সময় পাওয়া যায় না। আর তাই মুখের কথা ধারণ করে ভয়েস মেসেজ পাঠান কেউ কেউ। কিন্তু প্রাপক যদি ভিন্ন ভাষাভাষী হন, তাহলে ভয়েস মেসেজে থাকা তথ্য ভালোভাবে বুঝতে পারেন না। এ সমস্যা সমাধানে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্য এক ভাষার ভয়েস মেসেজ অন্য ভাষায় অনুবাদ করে পড়ার সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

নতুন এ সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপে পাঠানো যেকোনো ভয়েস মেসেজে থাকা তথ্য নিজেদের পছন্দের ভাষায় অনুবাদ করে পড়ার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এর ফলে ভিনদেশি ব্যক্তিদের সঙ্গে সহজেই ভয়েস মেসেজ আদান-প্রদান করা যাবে। ভয়েস মেসেজ থেকে অনুবাদ করা পর্যন্ত এনক্রিপশন প্রযুক্তি ব্যবহার করায় বার্তায় থাকা তথ্য অন্য কেউ জানতে পারবেন না।

Also Read: হোয়াটসঅ্যাপে একসঙ্গে অনেক বার্তা যেভাবে পাঠাবেন

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটাইনফো জানিয়েছে, কণ্ঠস্বর শনাক্ত করার (স্পিচ রিকগনিশন) প্রযুক্তি কাজে লাগিয়ে ভয়েস মেসেজে থাকা তথ্য অনুবাদ করে লিখে দেবে হোয়াটসঅ্যাপ। চ্যাটবক্স থেকেই ভয়েস মেসেজ অনুবাদ করে পড়া যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই অন্যদের পাঠানো ভয়েস বার্তার তথ্য জানতে পারবেন।

সূত্র: এনডিটিভি

Also Read: হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের মাধ্যমে নিজের অবস্থানের তথ্য জানাবেন যেভাবে