Thank you for trying Sticky AMP!!

তোশিবার টি১০০০ ল্যাপটপ কম্পিউটার

কথা বলা ল্যাপটপের সাহায্য নিয়ে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী স্নাতক হলেন

৫ মার্চ ১৯৯৩

লস অ্যাঞ্জেলেস টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়, দৃষ্টিপ্রতিবন্ধী এক শিক্ষার্থী তোশিবার টি১০০০ টকিং ল্যাপটপের সুবিধা নিয়ে বিশ্ববিদ্যালয়ে তাঁর পড়াশোনা শেষ করেছেন এবং ডিগ্রি অর্জন করতে সক্ষম হয়েছেন।

প্রযুক্তির এই দিনে: ৫ মার্চ
৫ মার্চ ১৯৯৩
কথা বলা ল্যাপটপের সাহায্য নিয়ে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী স্নাতক হলেন
মার্কিন সংবাদপত্র লস অ্যাঞ্জেলেস টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়, দৃষ্টিপ্রতিবন্ধী এক শিক্ষার্থী তোশিবার টি১০০০ টকিং ল্যাপটপের সুবিধা নিয়ে বিশ্ববিদ্যালয়ে তাঁর পড়াশোনা শেষ করেছেন এবং ডিগ্রি অর্জন করতে সক্ষম হয়েছেন। ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া লস অ্যাঞ্জেলেসে (ইউসিএলএ) কোর্স সম্পন্ন করতে এই ল্যাপটপ তাঁকে সহযোগিতা করে।

তোশিবার টি১০০০ টকিং ল্যাপটপ

প্রতিবেদনে বলা হয়, রবার্ট অ্যান্টুনেজ নামের সেই দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী ১৫ বছর ধরে বিশ্ববিদ্যালয়ে যাওয়া-আসা করেছেন। মাঝেমধ্যে পড়াশোনায় বিরতিও দিতে হয়েছে তাঁকে। ল্যাপটপটি তাঁকে স্বাধীনতা দেয় এবং এর সাহায্যে রবার্ট রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করতে পারেন।
জাপানের কম্পিউটার নির্মাতা তোশিবা করপোরেশন ১৯৮৭ সালে টি১০০০ ল্যাপটপ কম্পিউটার বাজারে ছাড়ে। এতে ৪ দশমিক ৭৭ মেগাহার্টজের ৮০সি৮৮ প্রসেসর, ৫১২ কিলোবাইট র্যাম ও সাদাকালো এলসিডি মনিটর ছিল। এতে স্পিকার ছিল এবং লেখা থেকে কথায় রূপান্তর করার বিশেষ সফটওয়্যার ছিল রবার্টের ল্যাপটপে।
সূত্র: কম্পিউটার হিস্ট্রি ডট ওআরজি