Thank you for trying Sticky AMP!!

স্প্যাম বার্তা আসা ঠেকাতে মেসেজেস অ্যাপে নতুন সুবিধা চালু করতে যাচ্ছে গুগল

স্প্যাম বার্তা ঠেকাতে নতুন যে সুবিধা আসছে মেসেজেস অ্যাপে

বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তি নিজেদের পণ্য বা সেবার প্রচারণায় নিয়মিত স্প্যাম বার্তা পাঠিয়ে থাকেন। এসব স্প্যাম বার্তার কারণে মাঝেমধ্যেই বিব্রতকর সমস্যার মুখোমুখি হতে হয়। শুধু তা-ই নয়, অনেক সময় স্প্যাম বার্তায় ক্ষতিকর লিংক থাকে, যেগুলোয় ক্লিক করলে যন্ত্রে ম্যালওয়্যার প্রবেশ করে তথ্য চুরি করতে থাকে। আর তাই এবার স্মার্টফোনে স্প্যাম বার্তা আসা ঠেকাতে মেসেজেস অ্যাপে নতুন সুবিধা চালু করতে যাচ্ছে গুগল। নতুন এ সুবিধা চালু হলে অপরিচিত ব্যক্তিদের পাঠানো বার্তায় থাকা কোনো ওয়েবসাইটের লিংকে ক্লিক করলেই ব্যবহারকারীদের সতর্ক করবে অ্যাপটি।

নতুন এ সুবিধায় স্মার্টফোনে সংরক্ষণ না থাকা যেকোনো ফোন নম্বর থেকে পাঠানো বার্তার লিংকে ক্লিক করলেই স্বয়ংক্রিয়ভাবে একটি পপআপ বার্তা দেখতে পারবেন ব্যবহারকারীরা। বার্তায় অপরিচিত ব্যক্তিদের পাঠানো লিংকটি ক্ষতিকর হতে পারে বলে সতর্ক করা হবে। ফলে ক্ষতিকর লিংকে ক্লিক করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিতে পারবেন ব্যবহারকারীরা। তবে ব্যবহারকারীরা চাইলে কনটিনিউ বাটনে ট্যাপ করে লিংকের মাধ্যমে সরাসরি যেকোনো ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন।

Also Read: জিমেইলে কোনো ই-মেইল ঠিকানা ব্লক করবেন যেভাবে

স্প্যাম বার্তা ঠেকানোর এ সুবিধা বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। আর তাই প্রাথমিকভাবে মেসেজেস অ্যাপের নির্দিষ্টসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারীরা এ সুবিধা পরখ করতে পারছেন। শিগগিরই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনের পাশাপাশি আইফোনেও এ সুবিধা ব্যবহার করা যাবে।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Also Read: মেসেজেস অ্যাপের এই সুবিধার কথা জানেন কি