Thank you for trying Sticky AMP!!

অকল্যান্ডে আরেকটি জায়গা ঘিরে রেখেছে পুলিশ

নিউজিল্যান্ডের অকল্যান্ড সিটি সেন্টারে একটি জায়গা ঘিরে রেখেছে পুলিশ। অন্যদিকে, ক্রাইস্টচার্চের দুটি মসজিদের গুলির ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা ৪০ জনে পৌঁছেছে বলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হচ্ছে।

নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়, অস্ত্রধারী পুলিশ ও অ্যাম্বুলেন্স অ্যালবার্ট ও কুইন্স স্ট্রিটের একটি অংশ ঘিরে রেখেছে। সেখানে মানুষজনকে ভবনের বাইরে যেতে দেওয়া হচ্ছে। স্থানীয় লোকজন বলছেন, পুলিশ রাস্তা ঘিরে রেখেছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, অনেক পুলিশ সদস্য রয়েছেন। সাতটি পুলিশের গাড়ি ও দুটি অ্যাম্বুলেন্স রয়েছে সেখানে। মানুষজনকে ওই এলাকায় যেতে নিষেধ করা হয়েছেন। সেখানে ১৫ মিনিট পথ আটকে রাখার পর আবার রাস্তা খুলে দেওয়া হয়। এ বিষয়ে পুলিশ কোনো ব্যাখ্যা দেয়নি।

পরে পুলিশ গ্যালাওয়ে স্টেশনে জড়ো হয়েছে। সেখানে একটি ব্যাকপ্যাক পড়ে থাকতে দেখা গেছে। পুলিশের পক্ষ থেকে বোমা নিষ্ক্রিয়কারী রোবট পাঠানো হয়েছে। এরপর নিয়ন্ত্রিত একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

পুলিশের একজন মুখপাত্র বলেছেন, স্টেশনে পুলিশের সদস্যরা রয়েছে। সেখানে গাড়ি চালকদের যেতে দেওয়া হচ্ছে না।

মুখপাত্র বলেছেন, বিটোমার্ট ট্রেন স্টেশন থেকে সবাইকে বের করে দেওয়া হয়নি। ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আসেনি। পূর্বসতর্কতা হিসেবে গ্যালাওয়ে স্টেশনে জরুরি এলাকা ঘিরে রাখা হয়েছে।