Thank you for trying Sticky AMP!!

জন্মদিনে ২০ লাখ ডলারের লটারি জিতলেন তিনি

পিং কুয়েন শুম। জন্ম, অবসর ও লটারি—তিনটি তাঁর জীবনে ধরা দেয় একই দিন। ছবি: বিসিএলসির সৌজন্যে


কানাডার ভ্যাঙ্কুভার শহরের বাসিন্দা পিং কুয়েন শুমের জন্মদিন ছিল গত ২৮ এপ্রিল। একই সঙ্গে এটিই ছিল তাঁর চাকরিজীবনের শেষ দিন। কিন্তু দিনটি হয় গেল অন্য রকম। এই দিন লটারিতে ২০ লাখ কানাডীয় ডলার জিতে নেন তিনি।

পিং তাঁর জন্মদিন ও শেষ কর্মদিবসকে সামনে রেখে একটি লটারির টিকিট কেনেন। লটারিটি বাজারে ছেড়েছিল দ্য ব্রিটিশ কলাম্বিয়া লটারি করপোরেশন (বিসিএলসি)।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, পিং কুয়েন যথারীতি ২৮ এপ্রিল তাঁর চাকরিজীবনের শেষ অফিস করে বাড়ি ফেরেন। পরিবারের সদস্য ও স্বল্পসংখ্যক বন্ধুকে নিয়ে জন্মদিনের আনন্দ ভাগাভাগি করেন। এরপরই তাঁর ইচ্ছে ছিল অবসরজীবনের প্রথম ভ্রমণটা তিনি চীনে করবেন। এরই মধ্য রাতে তাঁর কাছে লটারি জেতার খুশির সংবাদটি আসে।

বিসিএলসি ২৮ এপ্রিল রাতে পিংকে তাঁর লটারি জেতার সুখবর দেয়। পিংয়ের লটারি জেতা অর্থের পরিমাণ ছিল ২০ লাখ ডলার।

লটারি জেতার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে পিং বলেন, ‘এটা আমার কাছে অবিশ্বাস্য। তিনটি ঘটনা একই দিনে ঘটে গেল। আমি সারা জীবন কঠোর পরিশ্রম করেছি। লটারির এ টাকা আমি পরিবারের সঙ্গে ভাগাভাগি করব।’

তবে বিসিএলসি পিংয়ের বয়স ও পেশা প্রকাশ করেনি। ২ মে পিংয়ের হাতে লটারির এ অর্থ তুলে দেওয়া হয়। ইতিমধ্যে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে পিংয়ের এই খবর বেশ চাউর হয়।