Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ যাচ্ছে কানাডার প্রতিনিধিদল

ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন

ঢাকায় অনুষ্ঠেয় ১৩৬তম আইপিইউ (ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন) সম্মেলনে যোগ দিতে কানাডার পার্লামেন্টের ১০ সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশ যাচ্ছে। দলটির নেতৃত্ব দিচ্ছেন বিচেস-ইস্ট ইয়র্ক থেকে নির্বাচিত এমপি, কানাডার পার্লামেন্টে বাংলাদেশ ককাশের চেয়ারম্যান নাথানিয়াল এরিসকিন স্মিথ।

আগামী ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইপিইউ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ১৬৮টি দেশের পার্লামেন্টের এমপিরা অংশ নেবেন।

কানাডার প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন সিনেটর সালমা আতাউল্লাহজান (কনজারভেটিভ পার্টি), ডেনিস ডাওসান (লিবারেল পার্টি), সাউন চেন (লিবারেল পার্টি), ডেনিস লেবেল (কনজারভেটিভ পার্টি), চেরিল হার্ডক্যাসেল (এনডিপি), কলেট লাবরেকি রিয়াল (ডাইরেক্টর জেনারেল ইন্টারন্যাশনাল অ্যান্ড ইন্টার পার্লামেন্টারি অ্যাফেয়ার্স), লাইন গ্রাভেল (অ্যাসোসিয়েশন সেক্রেটারি), ফ্রেডেরিক ফোর্জ (অ্যাডভাইজর) ও এন্ড্রু গোর্ডরিজ (পার্লামেন্টারি অ্যাসিস্ট্যান্ট)। কানাডার সংসদীয় প্রতিনিধিদলের সঙ্গে সফরসঙ্গী হিসেবে বাংলাদেশ যাচ্ছেন সৈয়দ শামসুল আলম (আহ্বায়ক, সার্ধশত বছর উদ্‌যাপন কমিটি, টরন্টো, কানাডা), খোকন আব্বাস (ভাইস প্রেসিডেন্ট, লিবারেল পার্টির বিচেস-ইস্ট ইয়র্ক রাইডিং অ্যাসোসিয়েশন), খন্দকার রাশেদ হাসান (তথ্যপ্রযুক্তিবিদ) ও নজরুল মিন্টো (সম্পাদক, দেশে বিদেশে)। বাংলাদেশ সফরে কানাডীয় প্রতিনিধিদল স্থানীয় শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করবেন।