Thank you for trying Sticky AMP!!

বিয়েতে অনাকাঙ্ক্ষিত অতিথি

বিয়ের আসরে শাবক নিয়ে হঠাৎ হাজির হয় মা ভালুক।

বিয়ের জমকালো আসর বসেছে। সাজানো হয়েছে মঞ্চ। বসে রয়েছেন নবদম্পতি। অতিথিদের পদচারণে মুখর পুরো আয়োজন। হাসি-আনন্দ-আড্ডায় মেতেছে সবাই। হঠাৎই শোরগোল পরে যায় এই রঙিন আয়োজনে। অতিথিদের মধ্যে শুরু হয় হুল্লোড়-ছুটোছুটি। আনন্দ রূপ নেয় আতঙ্কে। এসবই ঘটে বিয়ের আসরে হাজির হওয়া অনাকাঙ্ক্ষিত এক অতিথিকে ঘিরে।

আর যেনতেন অতিথি নয়! শাবক নিয়ে বিয়েতে হাজির হয়েছিল বড়সড় একটি ভালুক। আর এতেই জমকালো ওই আনন্দ আয়োজন ক্ষণিকের জন্য আতঙ্কের কারণ হয়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ব্যবহারকারীদের মধ্যে তুমুল সাড়া ফেলেছে ভিডিওটি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের ওই আসর বসেছিল ভারতের দক্ষিণাঞ্চলীয় ছত্তিশগড় রাজ্যের কানকের জেলায়। ছত্তিশগড় ও পাশের ওডিশা রাজ্যের বনাঞ্চলে হরহামেশা বুনো ভালুকের দেখা মেলে। বনের পাশে খোলা আকাশের নিচে বসেছিল বিয়ের আয়োজন। হঠাৎই সেখানে ঢুকে পড়ে বড়সড় একটি ভালুক। সঙ্গে ছিল দুটো শাবক।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বর-কনের বসার জন্য সাজানো মঞ্চে একমনে পায়চারি করছে মা ভালুকটি। সেটির পিঠে ঝুলে রয়েছে দুটো শাবক। মঞ্চের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে শাবক নিয়ে হাঁটছে মা ভালুকটি। আবার ফিরে আসছে আগের প্রান্তে। এভাবে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে বিদায় নেয় অনাকাঙ্ক্ষিত এ অতিথি।

তবে শাবকসহ আস্ত একটি ভালুকের ক্ষণিকের এ ভ্রমণেই আতঙ্ক ছড়িয়ে পড়ে বিয়ের আসরে। অতিথিরা ছুটে নিরাপদ দূরত্বে অবস্থান নেন। দূর থেকেই দেখতে থাকেন ভালুকের কর্মকাণ্ড। ভিডিওতে একজনকে আতঙ্কিত কণ্ঠে বলতে শোনা যায়, ‘ভালুকটি আমাদের আঘাত করতে কাছে আসবে না তো?’ তবে শেষ অবধি সেটি হয়নি। অতিথিদের কাউকে আঘাত করেনি এ ভালুক পরিবার। অতিথিরাও ভালুক ও শাবকদের বিরক্ত করেননি। আপনমনে কিছুক্ষণ পায়চারি করে শাবক নিয়ে বিদায় নেয় মা ভালুকটি।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে ভারতের আইএফএস কর্মকর্তা প্রবীণ কাসান মজা করে লিখেছেন, ‘আয়োজন দেখে মোটেও খুশি হতে পারেনি ভালুক পরিবারটি। ’