Thank you for trying Sticky AMP!!

লাথি খেলেন 'টার্মিনেটর', তারপর...

দক্ষিণ আফ্রিকায় গিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হয়েছেন আরনল্ড শোয়ার্জেনেগার। ছবি: এএফপি

ভক্তদের সঙ্গে স্ন্যাপচ্যাটে ভিডিও রেকর্ড করছিলেন আরনল্ড শোয়ার্জনেগার। কিন্তু হঠাৎ এসে তাঁর পিঠে দুম করে এক ‘ফ্লাইং কিক’ বসালেন এক অজ্ঞাতনামা ব্যক্তি। তবে লাথি খেয়েও টলেননি এই ‘টার্মিনেটর’ তারকা। বরং যিনি লাথি মেরেছেন, তিনিই ভূপাতিত হয়েছেন!

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের স্যান্ডটন কনভেনশন সেন্টারে। নিজের বার্ষিক আরনল্ড ক্ল্যাসিক আফ্রিকা ইভেন্টের অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন ৭১ বছর বয়সী এই তারকা। সেখানেই গতকাল শনিবার এই অনভিপ্রেত ঘটনার মুখোমুখি হতে হয়েছে তাঁকে।

লাথি মারার ভিডিওটি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন শোয়ার্জনেগার নিজেই। টুইটে তিনি লিখেছেন, ‘শুরুতে আমি ভেবেছিলাম দর্শকদের ধাক্কাধাক্কিতে হয়তো এমনটা হয়েছে। প্রায় সময়ই তো এ রকম হতে দেখা যায়। আপনাদের মতো আমিও কেবল ভিডিও দেখার পরই বুঝতে পেরেছি যে, আমাকে আসলে লাথি মারা হয়েছিল। আমি এতেই খুশি যে বেকুবটা আমার স্ন্যাপচ্যাটের ভিডিওতে কোনো সমস্যা করেনি।’

ভিডিওতে দেখা গেছে, লাথি খেয়ে ক্ষণিকের জন্য ভারসাম্য হারালেও কুপোকাত হননি ৭১ বছর বয়সী শোয়ার্জনেগার। কিন্তু বেশ খানিকটা দূর থেকে এসে ফ্লাইং কিক দেওয়ায় ভারসাম্য হারিয়ে পড়ে যান ওই আক্রমণকারী। সঙ্গে সঙ্গেই অবশ্য তাঁকে কাবু করেন শোয়ার্জনেগারের নিরাপত্তারক্ষী।

প্রতি বছর এই আরনল্ড ক্ল্যাসিক আফ্রিকা ইভেন্টে প্রায় ২৪ হাজার আফ্রিকান অ্যাথলেট একত্রিত হন। তিন দিন ধরে জোহানেসবার্গের স্যান্ডটন এলাকায় নানা ধরনের প্রতিযোগিতায় মেতে ওঠেন তাঁরা। অনাকাঙ্ক্ষিত এই ঘটনা ভুলে গিয়ে অ্যাথলেটদের ওপরই সব মনোযোগ দিতে শোয়ার্জনেগার সবার প্রতি আহ্বান জানিয়েছেন। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আরেক টুইট বার্তায় শোয়ার্জনেগার বলেছেন, ‘সব বয়সের প্রায় ২৪ হাজার অ্যাথলেট আমাদের অনুপ্রাণিত করতে এখানে এসেছেন। অন্য ঘটনাকে দূরে সরিয়ে রেখে স্পটলাইটটা বরং ওদের ওপরই রাখা হোক।’

অনুষ্ঠানের আয়োজক কমিটির প্রধান ওয়েইন প্রিন্স এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন, তাঁর ধারণা পুরো ঘটনাটাই পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এর আগেও ওই ব্যক্তির এমন ঘটনা ঘটানোর নজির পুলিশের কাছে আছে। একে দুর্ভাগ্যজনক আখ্যা দিলেও আক্রমণকারীর বিরুদ্ধে কোনো আইনি অভিযোগ করবেন না শোয়ার্জনেগার, এমনটাও জানিয়েছেন ওয়েইন প্রিন্স।