Thank you for trying Sticky AMP!!

জোরে হাসতে গিয়ে...

প্রতীকী ছবি।

হাসতে কে না ভালোবাসে! প্রাণখোলা হাসির অর্থই হলো, মনে নেই কালো মেঘের ঘনঘটা। কিন্তু কখনো কখনো হাসিও বয়ে আনতে পারে বিড়ম্বনা। চীনের এক নারীর ক্ষেত্রে তেমনটাই ঘটেছে। হঠাৎ জোরে অট্টহাসি দিয়েছিলেন ওই নারী। এরপরই বিপাকের শুরু। হাসতে গিয়ে সেই যে মুখটা খুললেন, আর কোনোভাবেই তা বন্ধ করতে পারছিলেন না।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংডং প্রদেশের দক্ষিণ গুয়াংজু রেলস্টেশনের একটি ট্রেনে। গত সোমবার ওই নারী যাত্রী ট্রেনে চড়ে যাচ্ছিলেন গন্তব্যে। সংশ্লিষ্ট কোনো এক ঘটনায় উচ্চ স্বরে হেসে উঠেছিলেন তিনি। এরপরই তাঁর মুখের চোয়ালের ওপরের ও নিচের অংশ স্থানচ্যুত হয়ে পড়ে। ফলে তিনি মুখ বন্ধ করতে পারছিলেন না।

তবে ওই নারীর ভাগ্য ভালো ছিল। কারণ ট্রেনে ছিলেন স্থানীয় লিওয়ান হাসপাতালের চিকিৎসক লুও ওয়েংশ্যাং। পরে তিনি ওই নারীকে সাহায্য করতে এগিয়ে আসেন। লুও ওয়েংশ্যাং বলেন, ‘আমি দ্রুত ঘটনাস্থলে যাই। ওই নারী কথা বলতে পারছিলেন না। তিনি মুখও বন্ধ করতে পারছিলেন না। প্রথমে ধারণা করেছিলাম, তাঁর স্ট্রোক হয়েছে।’

পরে ওই নারী রক্তচাপ পরীক্ষা করেন ওয়েংশ্যাং। তিনি বলেন, ‘আরও কিছু পরীক্ষার পর বুঝতে পারি যে তাঁর স্ট্রোক হয়নি। পরে বুঝতে পারি, হাসতে গিয়ে তাঁর চোয়াল স্থানচ্যুত হয়ে গেছে। এর জন্যই মুখ বন্ধ করতে পারছেন না।’

ওয়েংশ্যাং এরপর ওই নারী চোয়াল যথাস্থানে ফিরিয়ে আনার চেষ্টা করেন। দ্বিতীয়বারের চেষ্টায় ওয়েংশ্যাং সফল হন। ভুক্তভোগী নারী জানিয়েছেন, এর আগেও একবার তাঁর সঙ্গে এমন ঘটনা ঘটেছে। সেই বার বমি করতে গিয়ে তাঁর চোয়াল স্থানচ্যুত হয়ে গিয়েছিল।