Thank you for trying Sticky AMP!!

নৌকায় ভাসা রোহিঙ্গাদের কূলে ভিড়তে দেবে ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ার বিয়েরুন জেলার উপকূলবর্তী এলাকায় রোহিঙ্গাদের নিয়ে ভাসমান নৌকা

আন্তর্জাতিক সাহায্য সংস্থাগুলোর আহ্বানে বুধবার ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ ভাসমান রোহিঙ্গাদের কূলে ভিড়তে দিতে সম্মত হয়েছে। খবর রয়টার্সের।

এর আগের দিন গত মঙ্গলবার ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের কর্মকর্তারা বলেছিলেন, নৌকায় থাকা ১২০ রোহিঙ্গাকে তাঁরা খাবার, পানি ও ওষুধ সরবরাহ করবেন। তবে আন্তর্জাতিক অনুরোধ রেখে তাদের শরণার্থী হিসেবে গ্রহণ করা হবে না।

ইন্দোনেশিয়ার নিরাপত্তাবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা আরমেদ ওয়াইজায়া বুধবার এক বিবৃতিতে বলেন, মানবতার খাতিরে বর্তমানে আচেহ প্রদেশের বিয়েরুন জেলার কাছে ভাসমান একটি নৌকায় থাকা রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেবে ইন্দোনেশিয়ার সরকার। শরণার্থীরা নৌকায় যে অবস্থার সম্মুখীন হচ্ছে, তা জরুরি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নৌকায় থাকা অধিকাংশ যাত্রী নারী ও শিশু।

বুধবার দুই জেলে বলেন, উপকূলে আটকে থাকা নৌকাটি কয়েক দিনের মধ্যে ডুবে যেতে পারে। নৌকাটির দুই জায়গায় ফুটো হয়ে গেছে। সেখানে পানিও ঢুকে পড়েছে।

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর ও মানবাধিকারবিষয়ক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ইন্দোনেশিয়ার প্রতি রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার আহ্বান জানিয়েছে।