Thank you for trying Sticky AMP!!

সুড়ঙ্গ খুঁড়ে ইসরায়েলি কারাগার থেকে পালিয়েছেন ৬ ফিলিস্তিনি

গিলবোয়া কারাগারের পর্যবেক্ষণ টাওয়ার থেকে নজরদারি করছেন এক নিরাপত্তারক্ষী

ইসরায়েলের উত্তরাঞ্চলের একটি কারাগার থেকে ছয় ফিলিস্তিনি বন্দী পালিয়েছেন। স্থানীয় সময় রোববার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ইসরায়েলের কারা কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানায়।

ইসরায়েলের কারা কর্তৃপক্ষ বলছে, ওই ছয় ফিলিস্তিনি গিলবোয়া কারাগারে ছিলেন। তাঁরা সুড়ঙ্গ খুঁড়ে রোববার দিবাগত রাত ৩টার দিকে কারাগার থেকে পালিয়ে যান।

এক বিবৃতিতে ইসরায়েলের কারা কর্তৃপক্ষ জানায়, দিবাগত রাত ৩টার দিকে গিলবোয়া কারাগারের কাছে সন্দেহভাজন কয়েক ব্যক্তিকে দেখতে পান স্থানীয় লোকজন। তাঁরা বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। তারপরই কারাগার থেকে ছয় ফিলিস্তিনির পালানোর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

ইসরায়েলি কারাগার থেকে পালানো ফিলিস্তিনিদের মধ্যে আল-আকসা মার্টায়ার্স ব্রিগেডসের সাবেক প্রধান আছেন। তাঁর নাম জাকারিয়া জুবেইদি। অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরের বাসিন্দা জাকারিয়া ফিলিস্তিনি ও ইসরায়েলিদের মধ্যে বেশ পরিচিত।

কারাগার থেকে পালানো ফিলিস্তিনিদের ধরতে তাৎক্ষণিক অভিযান শুরু করে ইসরায়েল। এই অভিযানে অংশ নিচ্ছেন ইসরায়েলি পুলিশ, বিশেষ বাহিনী ও সেনাবাহিনীর সদস্যরা।

ছয় ফিলিস্তিনিকে ধরতে বিভিন্ন এলাকায় তল্লাশিচৌকি বসিয়েছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। এ ছাড়া তারা প্রযুক্তিরও সহায়তা নিচ্ছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, অভিযানের অংশ হিসেবে তারা পশ্চিম তীরে সেনা মোতায়েন করেছে।

কারাগার থেকে বন্দীদের পালানোকে ‘মারাত্মক ঘটনা’ বলে অভিহিত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। তিনি অভিযান সম্পর্কে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন বলে জানান।