Thank you for trying Sticky AMP!!

সৌদি আরবে আরামকোর স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা

সৌদি আরবের সৌদি আরামকোর স্থাপনা লক্ষ্য করে হামলা চালায় ইয়েমেনের হুতি বিদ্রোহীরা

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় একটি তেলবন্দরে গতকাল রোববার ও আজ সোমবার ড্রোন এবং বৃহৎ জ্বালানি কোম্পানি আরামকোর স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। দেশটির জ্বালানি মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।

সৌদি প্রেস এজেন্সির এক বিবৃতিতে সৌদি আরবের জ্বালানি মন্ত্রণালয় জানায়, বিশ্বের বৃহত্তম তেলবন্দরগুলোর অন্যতম সৌদির পূর্বাঞ্চলীয় রাস তানুরা বন্দরের পেট্রোলিয়াম ট্যাংক এলাকাগুলোর একটিতে সমুদ্র থেকে ড্রোন হামলা চালানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, গতকাল সন্ধ্যার দিকে ধাহরান নগরীতে সৌদি আরামকো তেল কোম্পানির আবাসিক এলাকার কাছে একটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র আঘাত হানে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা এ কোম্পানির হাজার হাজার কর্মচারী ও তাঁদের পরিবার এ এলাকায় বসবাস করে।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ইয়েমেনের হুতি বিদ্রোহীরা গতকাল সৌদি আরবের কেন্দ্রে তাদের তেল কারখানা লক্ষ্য করে ড্রোন ও মিসাইল হামলা চালিয়েছে। একই সময়ে সৌদি আরামকোর কর্মকর্তাদের আবাসিক এলাকা লক্ষ্য করেও হামলা চালানো হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে রিয়াদ। রিয়াদ বলছে, বিশ্বের জ্বালানি নিরাপত্তার জন্য এটি একটি ‘ব্যর্থ হামলা’।

সৌদি আরবের জ্বালানি মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স জানায়, হামলায় কোনো রকমের ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাস তানুরাতে সৌদির তেলভান্ডার লক্ষ্য করে ছোড়া মিসাইল তারা ভূপাতিত করেছে।