Thank you for trying Sticky AMP!!

ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে নিহত এক নারীর পরিচয় পাওয়া গেছে

মরিয়ম নুরি মোহামেদ আমিন ও তাঁর বাগদত্তা

ইংলিশ চ্যানেলের ফ্রান্স উপকূলে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তাঁর নাম মরিয়ম নুরি মোহামেদ আমিন (২৪)। তিনি ইরাকের নাগরিক। খবর বিবিসির।

গত বুধবার ইংলিশ চ্যানেলে যাত্রীবাহী নৌকা ডুবে অন্তত ২৭ জনের মৃত্যু হয়। ফ্রান্স থেকে যুক্তরাজ্য যাওয়ার পথে ফ্রান্সের উত্তরের উপকূলবর্তী শহর ক্যালের অদূরে নৌকাটি ডুবে যায়। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানান, নিহত ব্যক্তিদের মধ্যে একটি মেয়েশিশু ও পাঁচ নারী ছিলেন।

যুক্তরাজ্যের বাসিন্দা ওই নারীর বাগদত্তা বিবিসিকে জানান, নৌকাটি ডুবে যাওয়ার সময় মরিয়ম তাঁকে বার্তা পাঠিয়েছিলেন। মরিয়ম তাঁকে আশ্বস্ত করার চেষ্টা করেছিলেন যে তাঁদের উদ্ধার করা হবে। কিন্তু যখন সাহায্য পৌঁছেছিল, তখন অনেক দেরি হয়ে গিয়েছিল।

নৌকাডুবির ঘটনায় দুজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের মধ্যে একজন ইরাকি আরেকজন সোমালিয়ার নাগরিক। সাম্প্রতিক সময়ে ইংলিশ চ্যানেলে এটি সবচেয়ে বড় দুর্ঘটনা।

মরিয়মের বাগদত্তা জানান, মরিয়মের ডাক নাম ছিল বারান। তিনি তাঁর এক নারী আত্মীয়ের সঙ্গে ওই নৌকায় চড়েছিলেন। ডুবে যাওয়ার আগমুহূর্ত পর্যন্ত তাঁরা বার্তা আদান-প্রদান করছিলেন।