Thank you for trying Sticky AMP!!

তুরস্কের ভূমিকম্পদুর্গত এলাকায় এবার বন্যা, নিহত ১৪

আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভূমিকম্পদুর্গত এলাকার মানুষেরা

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভূমিকম্পদুর্গত এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ভূমিকম্পের জেরে ঘর হারিয়ে তাঁবু ও কনটেইনারে বসবাস করা মানুষেরা। অতিবৃষ্টি থেকে সৃষ্ট এ বন্যায় এখন পর্যন্ত শিশুসহ ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গত বুধবার থেকে তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে মুষলধারে বৃষ্টি শুরু হয়। গতকাল বৃহস্পতিবারও বৃষ্টি হয়েছে। এতে দেখা দিয়েছে বন্যা। তুরস্কের সরকারি কর্মকর্তারা জানান, সিরিয়ার সীমান্তসংলগ্ন সানলিউরফা এলাকায় বন্যায় ১২ জনের প্রাণ গেছে। অন্যদিকে আদিয়ামানে এক বছরের শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে।

Also Read: তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পের ক্ষয়ক্ষতি সম্পর্কে যা জানা গেল

নিহত ব্যক্তিদের সবাই ভূমিকম্পের পর থেকে তাঁবু ও কনটেইনারে বসবাস করছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যায়, আকস্মিক বন্যা পানিতে ভেসে গেছে অনেক তাঁবু ও গাড়ি। সানলিউরফার গভর্নর জানিয়েছেন, ওই অঞ্চলের প্রধান হাসপাতালের নিচতলায় বন্যার পানি ঢুকেছে।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ার সীমান্ত এলাকায় আঘাত হানে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। এতে তুরস্কে ৪৮ হাজারের বেশি ও সিরিয়ায় প্রায় ৬ হাজার মানুষের প্রাণ গেছে। ওই ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে তুরস্কের ১১টি প্রদেশ। এর পর থেকে ভূমিকম্পকবলিত এলাকার ঘর হারানো অনেক মানুষ তাঁবুতে বসবাস করছিলেন।

Also Read: ভূমিকম্পে তুরস্কে এত ধ্বংস ও মৃত্যুর প্রকৃত কারণ কী?