Thank you for trying Sticky AMP!!

ট্রাম্পকে নিবিড় আলিঙ্গনে বরণ করলেন মোদি

এয়ারফোর্স ওয়ান থেকে নামছেন ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প। আহমেদাবাদ, গুজরাট, ভারত, ২৪ ফেব্রুয়ারি। ছবি: এএফপি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুই দিনের আজ সোমবার সফরে ভারতে এসে পৌঁছেছেন। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিশেষ বিমান এয়ারফোর্স ওয়ান স্থানীয় সময় দুপুরের কিছু আগে গুজরাটের আহমেদাবাদের বিমানবন্দরে অবতরণ করে।

ট্রাম্পের স্ত্রী মেলানিয়া, মেয়ে ইভাঙ্কা ও জামাতা জারেড কুশনার এই সফরে রয়েছেন।

প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের এটাই প্রথম ভারত সফর। তাঁকে স্বাগত জানাতে এলাহি আয়োজন করেছে রাজ্য সরকার।

বিমানবন্দরে ডোনাল্ড ট্রাম্পকে আলিঙ্গন নরেন্দ্র মোদির। আহমেদাবাদ, গুজরাট, ভারত, ২৪ ফেব্রুয়ারি। ছবি: এএফপি

ট্রাম্পকে আহমেদাবাদের বিমানবন্দরে বিপুল সংবর্ধনা দেওয়া হয়। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এয়ারফোর্স ওয়ানের সিঁড়ি বেয়ে আহমেদাবাদের মাটিতে পা রাখতেই ট্রাম্পকে নিজের চওড়া বুকে টেনে নেন মোদি। ট্রাম্পও মোদিকে জড়িয়ে নেন। উষ্ণ আলিঙ্গনে আবদ্ধ হন দুই নেতা।

বিমানবন্দর থেকে দুই নেতা শবরমতী আশ্রমে যান। সেখান থেকে ট্রাম্প যাবেন মোটেরায়। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন তিনি।

গান্ধী আশ্রমে নরেন্দ্র মোদি, মেলানিয়া ট্রাম্প ও ডোনাল্ড ট্রাম্প। আহমেদাবাদ, গুজরাট, ভারত, ২৪ ফেব্রুয়ারি। ছবি: এএফপি

ট্রাম্পের আগমন উপলক্ষে তাঁর যাত্রাপথ সাজিয়ে গুছিয়ে ঝকঝকে তকতকে করে তোলা হয়। সুসজ্জিত স্বাগত তোরণ, মোদি-ট্রাম্পের ছবি, অগুনতি হোর্ডিং, দেয়াললিখন ও ফুলের বাহারে ট্রাম্প পথে পথে সংবর্ধনা পান।

আহমেদাবাদে ট্রাম্প থাকবেন মাত্রই কয়েক ঘণ্টা। সেখান থেকে মোদি ফিরে যাবেন দিল্লি। ট্রাম্প যাবেন আগ্রায় তাজমহল দর্শনে। আজ রাতেই তাঁরা দিল্লি ফিরবেন।

মঙ্গলবার দুই নেতার দ্বিপক্ষীয় বৈঠক। মোদির ভাষায় যা ‘ভারত-যুক্তরাষ্ট্র বন্ধুতাকে আরও সুদৃঢ় করে তুলবে’।