Thank you for trying Sticky AMP!!

তিতলির প্রভাবে পশ্চিমবঙ্গে বৃষ্টি

বৃষ্টির পানিতে টইটুম্বর। ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে ভারতের পশ্চিমবঙ্গে শুক্রবার বিকেল থেকে ঝরছে বৃষ্টি। আর তিতলির আতঙ্কে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে এক নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ দিকে গত বৃহস্পতিবার সকালে ভারতের অন্ধ্র প্রদেশ ও ওডিশায় তিতলির আঘাতে আটজনের প্রাণহানি ঘটে। এ ঘটনায় ওডিশায় এখনো নিখোঁজ ছয়জন।

কলকাতার আবহাওয়া  দপ্তর জানিয়েছে, তিতলির প্রভাবে আজ ও কাল রাজ্যের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে কলকাতা ও এর আশপাশের এলাকাসহ রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে।

আবহাওয়া দপ্তর আরও জানায়, তিতলির প্রভাবে সৃষ্ট নিম্নচাপের কারণে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলিতে শুরু হয়েছে বৃষ্টি। এসব জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আসন্ন পূজার মধ্যে পশ্চিমবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

এ দিকে বৃহস্পতিবার সকালে অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম ও ওডিশার গোপালপুরে এই তিতলি যখন আছড়ে পড়ে তখন ঘণ্টায় এর গতিবেগ ছিল ১২৬ কিলোমিটার। তিতলির প্রভাবে ওই দুই রাজ্যে গাছ উপড়ে পড়ে বহু সড়ক যোগাযোগবিচ্ছিন্ন হয়ে যায়। ভেঙে পড়ে কয়েক হাজার বিদ্যুতের খুঁটি। টেলিফোন লাইন ছিঁড়ে বিপর্যস্ত হয়ে পড়েছে টেলিযোগাযোগ ব্যবস্থা। এ ছাড়া তিতলির আঘাতে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের সাকরাইল এলাকায় গাছপালা ও পূজামণ্ডপ ভেঙে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।