Thank you for trying Sticky AMP!!

দিল্লিতে অক্সিজেনের সংকট কেটেছে: কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, ধুঁকে ধুঁকে মরা দিল্লিতে অক্সিজেন সংকটের সমাধান হয়েছে। আগামী তিন মাসের মধ্যে নয়াদিল্লির সবাইকে টিকার আওতায় আনা হবে বলেও ঘোষণা দেন তিনি।

আজ শুক্রবার তাঁর রাজ্যের মন্ত্রীদের সঙ্গে এই সংকট থেকে উত্তরণের করনীয় নিয়ে বৈঠক করেন।

গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে কেজরিওয়াল বলেছিলেন, প্রতিদিন ৭০০ টন অক্সিজেন পাওয়া গেলে দিল্লিতে কেউ অক্সিজেনের অভাবে মরবেন না।

এনডিটিভির খবরে বলা হয়, আজ কেজরিওয়ালের নেতৃত্বে সভায় উপমুখ্যমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্যসচিব ও জেলা ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কেজরিওয়াল বলেন, ‘এখন দিল্লিতে অক্সিজেনের ঘাটতি নেই। আমাদের হাতে অক্সিজেনের সুবিধাসংবলিত প্রচুর শয্যা আছে। আর কোনো রোগী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হবেন না।’

করোনার সম্ভাব্য তৃতীয় ঢেউ প্রতিহত করতে টিকা নেওয়ার উপযুক্ত বয়সী সবাইকে তিন মাসের মধ্যে টিকা দিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

Also Read: দিনে ৭০০ টন অক্সিজেন পেলে দিল্লিতে কেউ মরবে না, বললেন কেজরিওয়াল

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ভারত। দেশটির যেসব রাজ্য সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে, এর মধ্যে দিল্লি একটি।

ভারতের অস্থায়ী একটি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাচ্ছেন এক স্বাস্থ্যকর্মী

গতকাল বৃহস্পতিবার দিল্লি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ বুলেটিনে বলা হয়, গত ১৮ এপ্রিলের পর দেশটিতে শনাক্তের হার প্রথমবারের ২৫ শতাংশের নিচে নেমে আসে। এরই মধ্যে দিল্লিতে নতুন করে ৩৩৫ জনের মৃত্যু ও ১৯ হাজার ১৩৩ জন শনাক্ত হয়।

ভারতে গতকাল ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, যা আগে কখনো এক দিনে হয়নি।

তবে চিকিৎসা বিশেষজ্ঞরা বলছেন, সরকারিভাবে যে তথ্য পাওয়া যাচ্ছে, প্রকৃত সংখ্যা এর চেয়ে ৫ থেকে ১০ গুণ বেশি।

ভারতে বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলোয় পাওয়া যাচ্ছে না অক্সিজেনের পর্যাপ্ত সরবরাহ। আহমেদাবাদে একটি ট্রাকে তোলা হচ্ছে অক্সিজেন সিলিন্ডার

রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোতে চিকিৎসার স্বার্থে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করতে না পারায় কেন্দ্রীয় সরকার ব্যাপক সমালোচনার মুখে আছে। ইতিমধ্যে দেশটির অনেক হাসপাতালে অক্সিজেনের ঘাটতির কারণে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।