Thank you for trying Sticky AMP!!

দিল্লিতে কারোর করোনা বা ডেঙ্গুতে মৃত্যু হয়নি: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ভাস্কর মুখার্জি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দিল্লিতে কারোর করোনা বা ডেঙ্গুতে মৃত্যু হয়নি। দিল্লির হিংসা থেকে নজর ঘোরাতে করোনার আতঙ্ক ছড়ানো হচ্ছে।

আজ বুধবার সকালে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে এক সভায় এ কথা বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বলেছেন, ‘দিল্লিতে মৃতদেহের পাহাড় পাওয়া যাচ্ছে। এখনো দিল্লিতে ৭০০ মানুষ নিখোঁজ। অনেক মৃতদেহ শনাক্ত করা যাচ্ছে না। দিল্লির হিংসায় যাঁরা মারা গেছেন, তাঁরা হিন্দু না মুসলিম, জবাব দিতে হবে কেন্দ্রকে। দিল্লির মতো একটি ছোট্ট জায়গায় যারা আইনশৃঙ্খলা পরিস্থিতি সামলাতে পারে না, তাদের বাংলা নিয়ে কথা বলা সাজে না।’

মমতা এদিন এ কথাও বলেছেন, করোনা নিয়ে আতঙ্ক ছড়াবেন না। করোনা–আতঙ্ক ছড়ানো হচ্ছে দিল্লির হিংসা নিয়ে নজর ঘোরাতে। এই উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। মমতা আরও বলেন, ‘আমরা আশা করি শিগগিরই করোনার প্রতিষেধক বের হবে।’

এদিকে প্রধানমন্ত্রী মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবার হোলি উৎসবে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন। একই সঙ্গে দেশবাসীকেও হোলি উৎসবের জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন।

অন্যদিকে আজ ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানান, ভারতে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৫। উত্তর প্রদেশের আগ্রায় ছয়জনের শরীবে এই ভাইরাস পাওয়া গেছে। দিল্লি, তেলেঙ্গানা ও কেরলে একজন করে মানুষের শরীরে এই করোনাভাইরাসের জীবাণু মিলেছে। আর রাজস্থানের জয়পুরে ১৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তাঁরা সবাই ইতালি থেকে আসা পর্যটক।