Thank you for trying Sticky AMP!!

পশ্চিমবঙ্গে এক দিনে সর্বোচ্চ সংক্রমণ, পূজা ঘিরে শঙ্কা

করোনাভাইরাস

করোনা এখনো পিছু ছাড়ছে না কলকাতাসহ পশ্চিমবঙ্গবাসীকে। দিন দিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। ইতিমধ্যে রাজ্য স্বাস্থ্য দপ্তরের অশনিসংকেত, আসছে দুর্গাপূজায় বাড়তে পারে করোনার সংক্রমণ।

১৪ দিন ধরে পশ্চিমবঙ্গে ফের বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গতকাল রোববার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে ঘোষিত স্বাস্থ্য বুলেটিনে বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় কলকাতাসহ এই রাজ্যে করোনায় সংক্রমিত হয়েছে ৩ হাজার ৯৮২ জন, যা এই করোনা মৌসুমে এ রাজ্যে সর্বাধিক সংক্রমিত সংখ্যা। গত শনিবার এই সংখ্যা ছিল ৩ হাজার ৮৬৫ জন। এ নিয়ে এই রাজ্যে করোনায় সর্বমোট সংক্রমিত হয়েছে ৩ লাখ ২১ হাজার ৩৬ জন। তবে সুস্থতার হার অবশ্য বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ১১৩ জন। সব মিলিয়ে এখন সুস্থ হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৫৩ জন। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে মারা গেছেন ৬৪ জন। এ নিয়ে এই রাজ্যে করোনায় মারা গেলেন ৬ হাজার ৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭ দশমিক ৫৫ শতাংশ। সংক্রমণের হার ছিল ৯ দশমিক ১৫ শতাংশ। শনিবার এই হার ছিল ৮ দশমিক ৯০ শতাংশ। এখন কলকাতাসহ এই রাজ্যে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৩৩ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৫২০ জনের। সব মিলিয়ে এখন পর্যন্ত এই রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৯১ হাজার ২৭০ জনের।

রাজ্য সরকার করোনা ঠেকাতে ঘোষণা করেছে পূজার নির্দেশিকা। বলা হয়েছে, এবারে মণ্ডপ করতে হবে খোলামেলা, উন্মুক্ত। যাতে মানুষ ভিড় জমাতে না পারে। মণ্ডপে ঢুকতে হবে করোনাবিধি মেনে, সামাজিক দূরত্ব রক্ষা করে, মুখে মাস্ক লাগিয়ে, হাত সেনিটাইজ করে। মাস্ক না থাকলে তা বিনা মূল্যে সরবরাহ করবে পূজা কমিটি। প্রতিটি পূজামণ্ডপের সামনে রাখতে হবে সেনিটাইজের ব্যবস্থা।