Thank you for trying Sticky AMP!!

পশ্চিমবঙ্গে তৃণমূল থেকে বিজেপিতে যোগদানের হিড়িক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা কি সত্যি হতে চলেছে?

এবারের লোকসভা নির্বাচনের প্রচারে পশ্চিমবঙ্গে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা দিয়েছিলেন, তৃণমূলের অন্তত ৪০ জন বিধায়ক বিজেপিতে যোগদানের জন্য মুখিয়ে আছেন। লোকসভার ফলাফলে রাজ্যে বিজেপির অভাবনীয় সাফল্যের পর আজ মঙ্গলবার তিন বিধায়ক যোগ দিয়েছেন দলটিতে। আর চারটি পৌরসভার নিয়ন্ত্রণও নিয়ে নিয়েছে বিজেপি।

গত বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। দেখা যায়, বিজেপি পেয়েছে পশ্চিমবঙ্গের ৪২ আসনের মধ্যে ১৮টি আসন।

আজ বিকেলে পশ্চিমবঙ্গের তিন বিধায়ক নিজেদের দল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। রাজধানী দিল্লিতে গিয়ে বিজেপির কেন্দ্রীয় দপ্তরে একটি অনুষ্ঠানের মাধ্যমে ওই তিন বিধায়ক যোগ দেন। এর মধ্যে দুই বিধায়ক তৃণমূলের অন্যজন সিপিএমের। তৃণমূল থেকে যোগ দেওয়া বিধায়কদের মধ্যে আছেন বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় এবং বিষ্ণুপুরের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য। শুভ্রাংশ রায় হলেন বিজেপির নেতা মুকুল রায়ের ছেলে। সম্প্রতি শুভ্রাংশু রায়কে সংগঠনবিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগে তৃণমূল ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করে। আর অন্য বিধায়ক হলেন হেমতাবাদের সিপিএমের দেবেন্দ্র রায়।
এদিকে আজই দিল্লিতে গিয়ে উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়া, নৈহাটি, হালিশহর এবং কাঁচড়াপাড়া পৌরসভার ৮৬ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দেওয়ায় ওই ৪টি পৌরসভার দখল নিয়ে নেয় বিজেপি। ভাটপাড়া পৌরসভার ২৩ জন, নৈহাটির ৩১ জন, হালিশহরের ১৭ জন এবং কাঁচড়াপাড়া পৌরসভার ১৭ জন কাউন্সিলর রাজধানী দিল্লিতে গিয়ে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দান করেন।
এই যোগদানের পর কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, আরও বহু বিধায়ক এবার বিজেপিতে যোগদানের জন্য অপেক্ষা করছেন। যোগদানের অপেক্ষা করছেন রাজ্যের বহু পৌরসভার কাউন্সিলরও। রাজ্যের তৃণমূল নেতারা এখন চাইছেন মমতার একনায়কতন্ত্রের হাত থেকে মুক্ত হতে।