Thank you for trying Sticky AMP!!

ব্যাংক ব্যালান্স বেড়েছে নরেন্দ্র মোদির

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পদ গত বছরের তুলনায় বেড়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মোট সম্পদ কমেছে। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) তাঁদের জমা দেওয়া বর্তমান সম্পদের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মোট সম্পদ গত বছরের তুলনায় বেড়েছে।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালের তুলনায় এ বছর মোদির মোট সম্পদ ৩৬ লাখ রুপি বেড়েছে। তাঁর জমা দেওয়া সম্পদ বিবরণী অনুযায়ী ৩০ জুন পর্যন্ত মোট সম্পদ ছিল ২ কোটি ৮৫ লাখ রুপি। গত বছরে তাঁর সম্পদ ছিল ২ কোটি ৪৯ লাখ রুপি। এ সম্পদ বেড়েছে মূলত ব্যাংকে টাকা জমা রাখা ও নিরাপদ বিনিয়োগের বিপরীতে।

জুনের শেষ পর্যন্ত তাঁর হাতে নগদ ছিল ৩১ হাজার ৪৫০ রুপি। গান্ধী নগরের এনএসসি ব্রাঞ্চের এসবিআই অ্যাকাউন্টে রয়েছে ৩ লাখ ৩৮ হাজার ১৭৮ রুপি। এ ছাড়া তাঁর ব্যাংক এফডিআর এবং এমওডি ব্যালান্স ১ কোটি ৬০ লাখ ২৮ হাজার ৯৩৯ রুপি। তাঁর রয়েছে ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট। এতে রয়েছে ৮ লাখ ৪৩ হাজার ১২৪ রুপি। জীবনবিমা রয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৫৭ রুপি। এ ছাড়া ঘোষিত অস্থাবর সম্পদ ১ কোটি ৭৫ লাখ রুপি।

গত বছরের তুলনায় মোদির সম্পত্তি বাড়লেও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মোট সম্পদের মূল্য কমেছে। শেয়ারবাজারে অস্থিরতা এবং বাজারের দুর্বল অবস্থাই এর জন্য দায়ী বলে মনে করা হচ্ছে।

২০২০ সালের জুন পর্যন্ত শাহর সম্পদের পরিমাণ ২৮ কোটি ৬৩ লাখ রুপি, গত বছর যা ছিল প্রায় ৩২ কোটি ৩ লাখ। শাহর ১০টি অস্থাবর সম্পত্তি রয়েছে এবং সেগুলো সবই গুজরাটে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঘোষণাপত্রে, অমিত শাহর মালিকানাধীন সম্পত্তি এবং তাঁর মায়ের কাছ থেকে পাওয়া উত্তরাধিকারের মূল্য ১৩ কোটি ৫৬ লাখ রুপি।