Thank you for trying Sticky AMP!!

ভূমিধসে নিহত ৩৬

ভারী বৃষ্টির কারণে মুম্বাইয়ের বিভিন্ন স্থান পানিতে মগ্ন হয়ে পড়েছে।

ভারতের মহারাষ্ট্র রাজ্যে গত দুই-তিন দিন টানা বৃষ্টিপাত হচ্ছে। এর ফলে মুম্বাইসহ বেশির ভাগ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। টানা বৃষ্টিপাতের কারণে ভূমিধসে মহারাষ্ট্রে ৩৬ জন নিহত হয়েছেন বলে এএফপির প্রতিবেদনে বলা হয়।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। ভারত সরকারের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ভূমিধসের কারণে এখনো ৩৫ থেকে ৪০ জন আটকা পড়ে আছেন। উদ্ধারকারী দল আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা করছে। এখন পর্যন্ত ৩৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকাজ চালাতে ইতিমধ্যে হেলিকপ্টার নামিয়েছে মহারাষ্ট্র সরকার।
এর আগে ভারী বর্ষণের কারণে ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইসহ রাজ্যের একাধিক জেলায় ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়। ভারতীয় আবহাওয়া বিভাগ এই রেড অ্যালার্ট জারি করে।

এ সময় মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ের পাশাপাশি রাজ্যের থানে ও পালঘর জেলায় ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেয় আবহাওয়া বিভাগ।

গত বুধবার সকাল থেকেই মুম্বাই, থানে, পালঘর, রায়গড় জেলায় মুষলধারে বৃষ্টি হয়। রাতের দিকে হয় বৃষ্টিসহ বজ্রপাত। এ অবস্থায় ভারতীয় আবহাওয়া বিভাগের পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

বৃষ্টির কারণে ২০ জুলাই মুম্বাইয়ে ‘ইয়েলো অ্যালার্ট’ জারি ছিল। ২১ জুলাই অত্যন্ত ভারী বৃষ্টিপাতের কারণে ‘অরেঞ্জ অ্যালার্ট’ জারি করা হয়। পরে গতকাল বৃহস্পতিবার প্রবল বৃষ্টি হবে জানিয়ে আবহাওয়া বিভাগ মুম্বাইসহ কয়েকটি এলাকায় রেড অ্যালার্ট জারি করে।