Thank you for trying Sticky AMP!!

ভোটে জিততে যজ্ঞের আয়োজন তৃণমূলের

নির্বাচনী প্রচারের আগে শিবমন্দিরে পুজো দিচ্ছেন প্রসূণ বন্দ্যোপাধ্যায়। ছবি: ভাস্কর মুখার্জি

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে জিততে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ধর্মীয় যজ্ঞ করা শুরু করেছে। আজ রোববার রাজ্যের হাওড়ায় ৪২ আসনে জয়ের লক্ষ্যে ৯টি যজ্ঞকুণ্ডে আয়োজন করা হয় এক মহাযজ্ঞের।

পশ্চিমবঙ্গে লোকসভার আসন ৪২। সব কটিতেই প্রার্থী দিয়েছে তৃণমূল। গতকাল শনিবার তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, এবার পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা আসনের তৃণমূলের প্রার্থী একজনই। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার জোড়া ফুলে ভোট দিলে তিনি পেয়ে যাবেন ৪২টি আসনেই ভোট। গতকাল বাঁকুড়া জেলার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সোনামুখীতে এক সভায় এ কথা বলেন অভিষেক। তিনি আরও বলেছেন, এবার পশ্চিমবঙ্গে বিজেপির পদ্মফুল সরষে ফুল হয়ে যাবে। আর জোড়াফুল ঠাঁই নেবে এ রাজ্যের সব মানুষের হৃদয়ে।

অভিষেকের এই কথার পথ ধরে রোহিতরা এই যজ্ঞকুণ্ডের সামনে মন্ত্রপাঠের মাধ্যমে ঘৃতাহুতি দিয়ে মমতার ৪২ আসনে জয়ের প্রার্থনা জানান। এই যজ্ঞের আয়োজন করেন হাওড়ার তৃণমূলের প্রার্থী সাবেক প্রখ্যাত ফুটবলার প্রসূণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ‘আমরা দিদির ৪২ আসনে জয়ের জন্য এই মহাযজ্ঞের আয়োজন করেছি। আমরা নিশ্চিত, এবার দিদি রাজ্যের ৪২ আসনেই জিতে এক নয়া ইতিহাস গড়বেন।’ প্রসূণ বন্দ্যোপাধ্যায় এই আসনের বর্তমান তৃণমূল সাংসদ। এবারও তিনি এই আসনে তৃণমূলের মনোনয়ন পেয়েছেন। আজ তিনি প্রচার শুরু করেন স্থানীয় শিবমন্দিরে পুজো দিয়ে।

এদিকে কলকাতার আসন্ন নির্বাচন যাতে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে বজায় থাকে, সেই লক্ষ্যে গতকাল শনিবার থেকে কলকাতায় শুরু হয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর রুট মার্চ বা টহল। নিরাপত্তা বাহিনীর সদস্যরা অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র সঙ্গে নিয়ে কলকাতার রাস্তায় নামেন। পুলিশকে সঙ্গে নিয়ে ঘুরে দেখেন বিভিন্ন এলাকা এবং ওই সব এলাকার অলিগলি। তাঁরা কথা বলেন স্থানীয় মানুষজনদের সঙ্গেও। আশ্বাস দেন কলকাতায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের। ভোটের দিন ভোটকেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দেওয়ার আবেদন জানান জনগণকে। গতকাল তাঁরা রুট মার্চ করেন আমহার্স্ট স্ট্রিট, বউ বাজার, নিউ আলীপুর, উল্টোডাঙ্গা, বেহালা, বটতলা এবং চিৎপুর এলাকায়। আজ রোববার তাঁরা একইভাবে রুট মার্চ করছেন কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জেলায়। আজ সকাল থেকে তাঁরা কলকাতার একবালপুর, ওয়াটগঞ্জ, পশ্চিম বন্দর, রিজেন্ট পার্ক, বাশদ্রোণী, পাটুলি, ভাটপাড়া, নেতাজিনগর, এয়ারপোর্ট এলাকা, বিরাটি ও বাঁকরা এলাকায়।