Thank you for trying Sticky AMP!!

মমতাকে বিজেপি প্রার্থী শুভেন্দুর চ্যালেঞ্জ

পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের তেখালিতে তৃণমূলের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, নন্দীগ্রাম আসন থেকে তিনিই নির্বাচনে লড়বেন। এর পাল্টা জবাবে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী শুভেন্দু অধিকারী বলেছেন, এই নন্দীগ্রামে ৫০ হাজার ভোটে তিনি হারিয়ে দেবেন মমতাকে। না পারলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন।

স্থানীয় সময় গতকাল সোমবার দুপুরে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের তেখালিতে তৃণমূলের জনসভায় মমতা এই বক্তব্য দেন। ওই দিন বিকেলেই দক্ষিণ কলকাতার রাসবিহারী অ্যাভিনিউতে বিজেপির এক রোড শোর পর আয়োজিত সমাবেশ থেকে শুভেন্দু অধিকারী পাল্টা ঘোষণা দেন।

শুভেন্দু অধিকারী বলেন, বিজেপি থেকে এই আসনে যিনিই দাঁড়ান না কেন, তিনি মমতাকে হারিয়ে দেবেন।

নন্দীগ্রাম আসনের বিধায়ক ছিলেন এই শুভেন্দু। তৃণমূল বলছে, এবার শুভেন্দুকে আর মাথা তুলতে দেবেন না মমতা। লড়াই করে দেখিয়ে দেবেন, নন্দীগ্রামে শুভেন্দু নয় মমতাই শেষ কথা। শুধু তা-ই নয়, মমতা এ কথাও  বলেছেন, ‘নন্দীগ্রাম একটি লাকি আসন। আমি সেই আসনেই লড়ার সিদ্ধান্ত নিয়েছি।’  তিনি অবশ্য ভবানীপুর বিধানসভা আসনেও লড়তে পারেন বলে জানান।

মমতার এই ঘোষণার পর শুভেন্দু বলেছেন, মানুষ তৃণমূলকে প্রত্যাখ্যান করেছে। নন্দীগ্রামে জয়ের আর কোনো আশা নেই মমতার। গতকাল রাতে শুভেন্দু অধিকারী টুইটে জানান, ‘২১ বছর সঙ্গে ছিলাম। এবার নন্দীগ্রামে সামনাসামনি দেখা হবে।’

তৃণমূলের পদত্যাগী ও বিজেপিতে যোগদানকারী কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় বলেছেন, ভবানীপুর আসনে জেতার সম্ভাবনা নেই বুঝেই এবার মমতা নন্দীগ্রামে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। মানুষ তৃণমূলকে প্রত্যাখ্যান করেছে।

বাম নেতা ও রাজ্য বিধানসভার বাম পরিষদীয় দলের নেতা সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তীও বলেছেন, ভবানীপুর আসন হারার আশঙ্কায় মমতা এবার নন্দীগ্রাম আসনে লড়ার কথা ঘোষণা করেছেন।

তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, শুভেন্দুর নিজেরই জামানত থাকবে না। সাহস থাকলে নিজে বলুক, নন্দীগ্রামে দাঁড়াবে কি না?

পশ্চিমবঙ্গের বিধানসভার নির্বাচন আগামী এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা।