Thank you for trying Sticky AMP!!

মমতার দলে যোগ দিলেন প্রণবপুত্র অভিজিৎ

কলকাতায় তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে নিয়ে দলটিতে যোগ দিলেন প্রণবপুত্র অভিজিৎ মুখার্জি। পশ্চিমবঙ্গ, ভারত, ০৫ জুলাই।

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখার্জির ছেলে কংগ্রেসের সাবেক সাংসদ অভিজিৎ মুখার্জি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। কলকাতার তৃণমূল কংগ্রেসের রাজ্য দপ্তরে আজ সোমবার তিনি পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলটিতে যোগ দেন।

তৃণমূল দপ্তরে অভিজিৎকে উত্তরীয় পরিয়ে দলে বরণ করে নেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এ সময় পাশে ছিলেন তৃণমূলের মহাসচিব ও রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায় তৃণমূলে যোগদানের জন্য অভিজিৎকে স্বাগত জানান। বলেন, এই রাজ্য থেকে বিজেপি হটাতে মমতার হাত আরও শক্তিশালী হবে।

এ সময় অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, তিনিও এবার এই রাজ্যের উন্নয়নের জন্য মুখ্যমন্ত্রী মমতার পাশে থেকে তাঁর স্বপ্ন বাস্তবায়িত করবেন। এবারের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন তিনিই বিজেপিকে রুখতে পারবেন। অভিজিৎ বলেন, ‘আমার বিশ্বাস, আগামী লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকে মমতা বিজেপিকে হটিয়ে দিতে পারবেন।’

অভিজিতের বাবা প্রয়াত প্রণব মুখার্জি কংগ্রেসের অন্যতম কেন্দ্রীয় নেতা ছিলেন। কংগ্রেস থেকে সাংসদ হয়েছিলেন। কয়েক দফায় কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তৃণমূল দপ্তরে অভিজিৎ বলেন, ‘আমার বাবা আমাকে কোনো দিন কংগ্রেসে যোগ দিতে বলেননি। আমি আমার নিজের সিদ্ধান্তে সেদিন কংগ্রেসে যোগ দিয়েছিলাম।’
পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর থেকে কংগ্রেসের সাংসদ হয়েছিলেন অভিজিৎ। গত লোকসভা নির্বাচনে হেরে যান তিনি। তাঁর তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপারে কয়েক সপ্তাহ ধরে গুঞ্জন চলছিল। সেই গুঞ্জনে ঘি ঢেলে দেন অভিজিৎ নিজেই। করোনাভাইরাসের ভুয়া টিকা নিয়ে তোলপাড়ের মধ্যে মমতার পক্ষে প্রকাশ্যে অবস্থান নেন অভিজিৎ।

এক টুইট বার্তায় তিনি উল্লেখ করেন, ভুয়া টিকার জন্য যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগতভাবে অভিযুক্ত করা হয়, তবে নীরব মোদির ব্যাংকিং কেলেঙ্কারির ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিযুক্ত করতে হবে।

সব জল্পনার অবসান ঘটিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলে যোগ দিলেন অভিজিৎ।