Thank you for trying Sticky AMP!!

সোনিয়া গান্ধীর আস্থাভাজন আহমেদ প্যাটেলের মৃত্যু

ভারতের বিরোধী দল কংগ্রেসের বর্ষীয়ান নেতা আহমেদ প্যাটেল মারা গেছেন। আজ বুধবার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

আহমেদ প্যাটেল করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। তিনি আজ ভোরে দিল্লির মেদান্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর অন্যতম আস্থাভাজন রাজনৈতিক সহযোদ্ধা ছিলেন আহমেদ প্যাটেল। তিনি ছিলেন কংগ্রেসের কোষাধ্যক্ষ। তিনি একাধিকবার লোকসভা ও রাজ্যসভার সাংসদ ছিলেন।

আহমেদ প্যাটেলের ছেলে ফয়সাল প্যাটেল টুইট করে তাঁর বাবার মৃত্যুর তথ্য জানান।

ফয়সাল প্যাটেল জানান, রাজ্যসভার সাংসদ আহমেদ প্যাটেল বুধবার স্থানীয় সময় রাত সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। প্রায় এক মাস আগে আহমেদ প্যাটেলের করোনা শনাক্ত হয়। পরে তাঁর নানা ধরনের শারীরিক জটিলতা দেখা দেয়।

তাঁর অবস্থার অবনতি হয়। একপর্যায়ে তাঁর একাধিক অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে যায়।
আহমেদ প্যাটেলের মৃত্যুতে কংগ্রেস, বিজেপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শোক জানিয়েছেন।

সোনিয়া গান্ধী শোক প্রকাশ করে বলেছেন, তিনি এক বিশ্বস্ত সহকর্মী ও বন্ধুকে হারিয়েছেন। আহমেদ প্যাটেলের শূন্যতা অপূরণীয়।

সোনিয়া গান্ধী বলেছেন, ‘আমি এমন একজন সহকর্মীকে হারিয়েছি, যাঁর পুরো জীবন কংগ্রেসের জন্য নিবেদিত ছিল।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, কংগ্রেসকে শক্তিশালী করার ক্ষেত্রে আহমেদ প্যাটেলের ভূমিকা সব সময় স্মরণীয় হয়ে থাকবে।

আহমেদ প্যাটেলের আত্মার শান্তি কামনা করেছেন নরেন্দ্র মোদি।

কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী টুইট করে শোক প্রকাশ করেছেন। তিনি আহমেদ প্যাটেলকে কংগ্রেসের একটা স্তম্ভ হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, আহমেদ প্যাটেলের ধ্যান-জ্ঞান ছিল কংগ্রেস। দলের সবচেয়ে কঠিন সময়েও তিনি কংগ্রেসের পাশে ছিলেন। আহমেদ প্যাটেল ছিলেন এক অসাধারণ সম্পদ।