Thank you for trying Sticky AMP!!

হেল্পলাইনে ফোন করে চাইলেন সমুচা, তারপর...

করোনাভাইরাস দুর্যোগের সময় জরুরি হেল্পলাইনে ফোন করে সমুচা চাওয়ায় ভারতের উত্তর প্রদেশে এক ব্যক্তিকে দিয়ে ড্রেন পরিষ্কার করানো হয়েছে। ছবি: টুইটার থেকে

করোনাভাইরাসের প্রভাব ঠেকাতে ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এই সময়ে ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য মানুষের কাছে পৌঁছে দিতে একটি জরুরি হেল্পলাইন চালু করেছে উত্তর প্রদেশের সরকার। অনেকেই নিজেদের প্রয়োজনের কথা জানিয়ে রাজ্য সরকারের এই নম্বরে ফোন করে সহায়তা চেয়ে পেয়েছেন। এর মধ্যে এক ব্যক্তি সেখানে কল করে সমুচা চান।

হেল্পলাইনে এমন ফোন পেয়ে বিরক্ত হন সংশ্লিষ্টরা। তবে তাঁরা ঠিক করেন, ওই ব্যক্তির কাছে তাঁরা সমুচা পৌঁছে দেবেন। সঙ্গে কঠিন একটা শিক্ষাও দেবেন, যেন ভবিষ্যতে দুর্যোগের সময় এমন করার কথা ভাবতেও না পারেন ওই ব্যক্তি।

এ বিষয়ে রামপুর জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনেয়া কুমার সিং তাঁর অফিসিয়াল টুইটার থেকে একটি টুইট করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সেই টুইটে তিনি বলেন, ওই ব্যক্তি সমুচা চেয়ে ফোন করলে তাঁকে মানা করা হয়। কিন্তু তিনি ফোনের পর ফোন করে যেতে থাকেন। আর বারবারই তাঁকে সমুচা দেওয়ার জন্য বলতে থাকেন। সতর্ক করার পরও যখন তিনি থামেননি, তাঁর জন্য সমুচা পাঠানো হয়। তবে শাস্তি হিসেবে তাঁকে বাসার পাশের ড্রেন পরিষ্কার করতে হয়। ওই লোকের ড্রেন পরিষ্কার করার একটি ছবিও জুড়ে দেওয়া হয় টুইটে।

এই টুইট সমর্থন করে লাইক বাটনে ক্লিক করেন প্রায় ২০ হাজার মানুষ। অনেকেই এমন পদক্ষেপের প্রশংসা করেন। জেলা ম্যাজিস্ট্রেট দুর্যোগের সময় সবাইকে দায়িত্বশীল আচরণ করার অনুরোধ করেন।