Thank you for trying Sticky AMP!!

'মমতার তোষণেই পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়েছে '

ভারতের পশ্চিমবঙ্গের বিদায়ী রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। ছবি: ভাস্কর মুখার্জী

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে বিদায় নেওয়ার আগে বিস্ফোরক মন্তব্য করে গেলেন কেশরীনাথ ত্রিপাঠি। তাঁর এই মন্তব্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েই। রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য মমতাকে দুষলেন রাজ্যপাল। বিদায়ের আগে আজ সংবাদ সংস্থার পিটিআইয়ের সঙ্গে এক সাক্ষাৎকারে কথাগুলো বলেন কেশরীনাথ ।

২০১৪ সালের ২৪ জুলাই তিনি এই রাজ্যের রাজ্যপাল হিসাবে যোগ দিয়েছিলেন। আগামী ৩০ জুলাই এই রাজ্যের নতুন রাজ্যপাল হিসাবে শপথ নেবেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী জগদীপ ধনকর।

আজ কেশরীনাথ বলেছেন, মুখ্যমন্ত্রী মমতার তোষণেই এই রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়েছে। বিঘ্নিত হয়েছে পশ্চিমবঙ্গের শান্ত পরিস্থিতি। কেশরীনাথ আরও বলেছেন, বৈষম্যহীনভাবে রাজ্যের সমস্ত নাগরিককেই সমান চোখে দেখা উচিত। তিনি মুখ্যমন্ত্রীকে আবেগ নিয়ন্ত্রণ করারও পরামর্শ দিয়েছেন। রাজ্যপাল আরও বলেছেন, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির আরও উন্নতির প্রয়োজন। ’

রাজ্যপালের এই মন্তব্যের পর তৃণমূল কংগ্রেসের মহাসচিব ও রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন,’ বিদায়ের আগে বিজেপির কাছে পয়েন্ট বাড়ানোর চেষ্টা করছেন উনি। ক্ষমতায় থাকাকালীন রাজভবন পরিণত হয়েছিল বিজেপির কার্যালয় হিসেবে।

পার্থের প্রশ্ন, কেশরীনাথ ত্রিপাঠি রাজ্যপাল থাকাকালীন এসব কথা বলেননি কেন?