Thank you for trying Sticky AMP!!

স্ত্রী ক্ষুব্ধ, তাই ছুটি প্রয়োজন

অফিস থেকে বিভিন্ন কারণেই কর্মীরা ছুটি নিয়ে থাকেন। ব্যক্তিগত যথাযথ কারণ দেখিয়ে এমন ছুটি নেওয়া হয়ে থাকে। কিন্তু ভারতের উত্তর প্রদেশের কানপুরের শিক্ষা অফিসের এক কর্মকর্তা যে কারণ দেখিয়েছেন, তা অনেককেই চমকে দিয়েছে। আর এমন চমক দেওয়া ছুটির আবেদন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, সামশাদ আহমেদ নামের ওই ব্যক্তি তাঁর ছুটির আবেদনে লিখেছেন, তিনি তিন দিনের ছুটি চান। কারণ, তাঁর স্ত্রী রেগে গেছেন। এরপর স্ত্রী তাঁর শ্বশুরবাড়ি চলে গেছেন। স্ত্রীকে বুঝিয়ে ফেরত আনার জন্য সামশাদ আহমেদকে যেতে হবে শ্বশুরবাড়ি।

ওই আবেদনপত্রে সামশাদ আহমেদ লিখেছেন, স্ত্রীর সঙ্গে তাঁর ঝগড়া হয়েছিল। এরপর স্ত্রী চলে যাওয়ায় তিনি মানসিকভাবে কষ্ট পেয়েছেন। চলে যাওয়ার সময় সন্তানদের সঙ্গে করে নিয়ে গেছেন তাঁর স্ত্রী। তাঁকে বোঝাতে গ্রামে যেতে হবে সামশাদ আহমেদকে।

৪ থেকে ৬ আগস্ট পর্যন্ত ছুটি চেয়েছিলেন সামশাদ আহমেদ। ভারতের বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অফিস কর্তৃপক্ষ তাঁর ছুটি মঞ্জুর করেছে। তাঁর আবেদনপত্র ভাইরাল হওয়ার পর বিভিন্ন মন্তব্য এসেছে সামাজিক মাধ্যমে। অনেকে মন্তব্য করেছেন, কেন ছুটি নিচ্ছেন, সেটা বোঝাতে চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন সামশাদ আহমেদ।

চমকে দেওয়া এমন ছুটির আবেদন এটাই যে প্রথম, এমনটা নয়। কয়েক মাস আগেও এমন একটি ছুটির আবেদন ভাইরাল হয়েছিল। তবে সেই আবেদন ছিল ই–মেইলে।

ওই আবেদনে এক কর্মী তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখেছিলেন, ‘শুভ সকাল। এই ই–মেইলের মাধ্যমে আপনাকে এটা জানাচ্ছি যে অন্য একটি প্রতিষ্ঠানে আমি আজ চাকরির সাক্ষাৎকার দিতে যাব, এ জন্য আমার আজ ছুটি প্রয়োজন। আমি অনুরোধ করছি, আমার ছুটির আবেদনটি মঞ্জুর করা হোক।’