Thank you for trying Sticky AMP!!

বেঙ্গালুরুর ভোটকেন্দ্রের বাইরে সাদ্দাম হুসেন। কর্ণাটক, ভারত, ২৬ এপ্রিল

বিজেপি সরকার নিয়ে যা বললেন বেঙ্গালুরুর এক মুসলিম ভোটার

৩২ বছর বয়সী সাদ্দাম হুসেন একজন মুসলিম ব্যবসায়ী। তিনি ভারতের কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুর অধিবাসী। লোকসভা নির্বাচনে ভোট দিতে আজ শুক্রবার সকালে ভোটকেন্দ্রে যান তিনি।

ভোটকেন্দ্রের বাইরে অপেক্ষায় থাকা প্রথম দিকের ভোটারদের একজন ছিলেন সাদ্দাম। তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘আমরা ১০ বছর ধরে বিজেপিকে দেখেছি। আমরা শুধু ঘৃণামূলক বক্তব্য, মিথ্যা ও অপূর্ণ প্রতিশ্রুতি দেখেছি। তারা (বিজেপি) ধর্মের নামে দেশ ও মানুষকে বিভক্ত করেছে।’

আজ লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হচ্ছে। আজ ভোট হচ্ছে লোকসভার ৮৮ আসনে। এর মধ্যে কর্ণাটকের ১৪ আসন আছে। রাজ্যের মোট আসন ২৮।

বেঙ্গালুরুর ভোটার সাদ্দাম বলেন, যদি একজন ধর্মনিরপেক্ষ নেতা থাকেন, তাহলে তাঁর ধর্ম নিয়ে চিন্তা না করে সবাইকে সাহায্য করার মানসিকতা থাকবে।

Also Read: ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট শুরু

সাদ্দাম বলেন, বিজেপি অনেকের জন্য চাকরি ও ব্যাংক হিসাবে (অ্যাকাউন্ট) অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু তার কিছুই হয়নি।

সাদ্দাম আরও বলেন, নতুন নেতার উচিত বেকারত্ব, শিক্ষা, দরিদ্র মানুষের উন্নতি, পানির ঘাটতি মোকাবিলা, সবার জন্য শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনা এবং দেশের উন্নয়নের দিকে মন দেওয়া।

Also Read: মুসলমানদের বিরুদ্ধে কেন হঠাৎ আক্রমণ শুরু করলেন মোদি

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারতে এবার ১৮তম লোকসভা নির্বাচন হচ্ছে। দেশটিতে মোট সাত দফায় এই ভোট হচ্ছে। প্রথম দফা ভোট হয় ১৯ এপ্রিল। আজ হচ্ছে দ্বিতীয় দফার ভোট।

বাকি দফার ভোট হবে ৭ মে (তৃতীয় দফা), ১৩ মে (চতুর্থ দফা), ২০ মে (পঞ্চম দফা), ২৫ মে (ষষ্ঠ দফা) ও ১ জুন (সপ্তম দফা)। ভোট গণনা ৪ জুন।

Also Read: ভারতে লোকসভা নির্বাচন এত দিন ধরে কেন হয়