Thank you for trying Sticky AMP!!

পেশোয়ারে পাঁচতারকা হোটেলে ঢুকে পড়েছে সশস্ত্র জঙ্গিরা

পাকিস্তানের পেশোয়ারে পার্ল কন্টিনেন্টাল হোটেলে তিন থেকে চারজন জঙ্গি হামলা চালিয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ বাহিনীর একটি সূত্র। ছবি: সংগৃহীত

পাকিস্তানের পেশোয়ারে একটি পাঁচ তারকা হোটেলে ঢুকে পড়েছে তিন থেকে চারজন সশস্ত্র জঙ্গি। সেখানে ঢোকার পর পর তাঁরা গুলি চালানো শুরু করে। তবে এ ঘটনায় এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ওই হোটেলে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী ও পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পেশোয়ারের গদারে পার্ল কন্টিনেন্টাল হোটেলে আজ শনিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে জঙ্গিদের হামলার খবর পাওয়া যায়। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, তিন থেকে চারজন সশস্ত্র জঙ্গি হঠাৎ করে পার্ল কন্টিনেন্টাল হোটেলে ঢুকে তাণ্ডব শুরু করে। গদার স্টেশন হাউস অফিসার আসলাম বাঙ্গুলজাইয়ের বরাত দিয়ে বলা হয়েছে, স্থানীয় সময় বিকেল ৫টার দিকে জঙ্গিদের হামলার খবর পাওয়া যায়। এই পুলিশ কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, ওই হোটেলে এই মুহূর্তে কোনো বিদেশি নাগরিক নেই।

আসলাম বাঙ্গুলজাই বলেছেন, ঘটনাস্থলে পুলিশ সদস্য, অ্যান্টি-টেররিজম ফোর্স ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। তারা পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে। পুরো হোটেল ঘিরে রাখা হয়েছে এবং হোটেলের আশপাশে কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। ইতিমধ্যে অভিযানও শুরু করা হয়েছে।

গদারের কোহ-ই-বাতিল হিল এলাকায় অবস্থিত পার্ল কন্টিনেন্টাল হোটেল। এই পাঁচ তারকা হোটেলে যেমন পর্যটকেরা ভিড় জমান, তেমনি ব্যবসা সংশ্লিষ্ট ব্যক্তিরাও এখানে এসে থাকেন।

সপ্তাহখানেক আগেই গদারের ওরমারায় বন্দুকধারীদের গুলিতে নিহত হন ১৪ জন। এর মধ্যে পাকিস্তানের নৌবাহিনীর ১১ সদস্য, বিমানবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরাও আছেন।

বর্তমানে ওই এলাকার স্থানীয় বন্দরের উন্নয়নকাজ করছে চীন। মূলত যোগাযোগ ও বাণিজ্য সম্পর্ক উন্নত করতেই এই কার্যক্রম চালাচ্ছে চীন। এ কাজে সহায়তা করছে স্থানীয় রাজ্য সরকার।