Thank you for trying Sticky AMP!!

পিটিআই নেতা আলি আমিন গন্ডাপুর

পিটিআই নেতা বললেন, ‘এগিয়ে আসুন, সত্য বলুন’

পাকিস্তানের সদ্য সমাপ্ত নির্বাচনে কথিত কারচুপির সঙ্গে জড়িত রিটার্নিং কর্মকর্তাদের রাওয়ালপিন্ডির কমিশনারের মতো সামনে এগিয়ে আসার, সত্য বলার জন্য আহ্বান জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা আলি আমিন গন্ডাপুর।

গতকাল শনিবার পেশোয়ারে এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে আলি আমিন এই আহ্বান জানান। তিনি খাইবার পাখতুনখাওয়ায় পিটিআইয়ের মুখ্যমন্ত্রীর পদপ্রত্যাশী

পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহরে ভোট জালিয়াতির সঙ্গে নিজের জড়িত থাকার স্বীকারোক্তি দিয়ে গতকাল পদত্যাগ করেন রাওয়ালপিন্ডির কমিশনার লিয়াকত আলি চাতা। এই কারচুপির সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান বিচারপতি পুরোপুরি জড়িত ছিলেন বলে দাবি করেন তিনি। এই কর্মকর্তা নিজেরসহ জড়িত সবার বিচার চেয়েছেন।

আলি আমিন সবাইকে লিয়াকত আলির দৃষ্টান্ত অনুসরণের আহ্বান জানান। নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশে আলি আমিন বলেন, ‘এখনো খুব বেশি দেরি হয়ে যায়নি। এগিয়ে আসুন, কথা বলুন। আমরা আপনাদের সমর্থন দেব। এ দেশে আপনাদের কেউ কিছু বলতে পারবে না। আমরা আপনাদের এই প্রতিশ্রুতি দিচ্ছি।’

Also Read: পদ ছাড়লেন রাওয়ালিপিন্ডির কমিশনার, চাইলেন নিজের বিচার

রাওয়ালপিন্ডির কমিশনারের বক্তব্য নাকচ করেছে পাকিস্তান নির্বাচন কমিশন। কারচুপির সঙ্গে জড়িত থাকার অভিযোগ নাকচ করেছেন দেশটির প্রধান বিচারপতি কাজী ফয়েজ ইসাও।

রাওয়ালপিন্ডির কমিশনার লিয়াকত আলির করা ভোট কারচুপির অভিযোগ তদন্তে একটি উচ্চপর্যায়ের কমিটি করেছে পাকিস্তান নির্বাচন কমিশন।

Also Read: জিতেছেন ইমরানের প্রার্থী উল্লেখ করে আসন ছাড়লেন তিনি

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্বাচন কমিশন জানায়, কমিশনের সচিব, বিশেষ সচিব, অতিরিক্ত মহাপরিচালকসহ (আইন) ঊর্ধ্বতন কর্মকর্তারা এই কমিটিতে থাকছেন।

নির্বাচন কমিশন আরও জানায়, তদন্ত কমিটি রিটার্নিং কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তাদের বক্তব্য গ্রহণ করবে। তারা তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে প্রতিবেদন দেবে।

নির্বাচন কমিশন বলেছে, রাওয়ালপিন্ডির কমিশনারের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে তদন্ত প্রতিবেদনের ফলাফল বিশ্লেষণ করে।