Thank you for trying Sticky AMP!!

এটি ভয়ংকর গুলির ঘটনা: ট্রাম্প

টেক্সাসে গুলির ঘটনায় নিহত ব্যক্তিদের স্মরণে প্রার্থনা। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে চার্চে ঢুকে বন্দুকধারীর হামলায় ২৬ জন নিহত হওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এটিকে ভয়ানক হত্যাকাণ্ড হিসেবে অভিহিত করেন ট্রাম্প। তিনি বলেন, এটি ‘ভয়ংকর গুলির’ ঘটনা। ফেডারেল সরকারকে তিনি পুরোপুরি সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

জাপান সফররত ট্রাম্প বলেন, ‘প্রার্থনা করার জায়গায় এ ধরনের হামলা হয়েছে। এটি হৃদয়বিদারক। এর বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেব।’

হামলাস্থল ব্যাপটিস্ট চার্চের কাছে পুলিশ। ছবি: রয়টার্স

বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, স্থানীয় সময় গতকাল রোববার সকালে ব্যাপটিস্ট চার্চে ঢুকে এক বন্দুকধারী গুলি ছোড়ে। এতে কমপক্ষে ২৬ জন নিহত হয়। হামলাকারী কালো পোশাক পরে ছিলেন বলে জানান প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা। তিনি ব্যালিস্টিক ভেস্ট পরা ছিলেন। বন্দুকধারীর হামলার উদ্দেশ্য পরিষ্কার নয়।

হামলায় আহত ব্যক্তিদের স্বজনকে সান্ত্বনা দিচ্ছেন গভর্নর গ্রেগ অ্যাবট। ছবি: রয়টার্স

সরকারি কোনো সূত্রে ওই বন্দুকধারীর পরিচয় জানানো হয়নি। তবে বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, তাঁর নাম ডেভিন প্যাট্রিক (২৬)। তাঁকে যুক্তরাষ্ট্রের বিমানবাহিনী থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। হামলার পর ওই বন্দুকধারীকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

চার্চের কাছে জ্বলন্ত মোম হাতে শোকাহত মানুষ। ছবি: রয়টার্স

ভয়ানক এই অপরাধের তদন্ত করতে স্থানীয় সব কর্তৃপক্ষকে এবং টেক্সাস অঙ্গরাজ্যকে পূর্ণ সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ট্রাম্প প্রশাসন। এই দুঃখ ভাষায় প্রকাশ করার মতো নয় বলেও জানান ডোনাল্ড ট্রাম্প।

জাপানের প্রধানমন্ত্রী সিনজো আবে হামলায় হতাহত ব্যক্তিদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।