Thank you for trying Sticky AMP!!

ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উদ্যাপন

ঈদের নামাজে প্রবাসীদের একাংশ

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে আমেরিকার ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশিসহ মুসলিম সম্প্রদায় ৪ জুন পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন করেছে।
এক মাস সিয়াম সাধনার পর বাঙালি অধ্যুষিত এলাকা আরলিংটন ভার্জিনিয়ায় বাংলাদেশিদের তত্ত্বাবধানে পরিচালিত বায়তুল মোকাররম মসজিদে বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায় ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। সারা বিশ্বের মুসলিম উম্মাহ আরবি শাওয়াল মাসের চাঁদ দেখার ওপর ভিত্তি করে ঈদুল ফিতর উদ্‌যাপন করে থাকেন। সময়মতো চাঁদ দেখতে না পাওয়ায় মঙ্গলবার রোজার নিয়তে আগের রাতে ত্রিশতম তারাবির নামাজ আদায় করেন বায়তুল মোকাররম মসজিদের মুসল্লিরা। পরে অন্য মসজিদের সঙ্গে মিল রেখে ৪ জুন ঈদ উদ্‌যাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।
বহু আগে থেকেই প্রবাসী বাংলাদেশিদের তত্ত্বাবধানে ভার্জিনিয়ার আরলিংটনের ২১১৬ সাউথ নেলসন স্ট্রিটের এ মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এ বছর মসজিদটিতে ঈদের নামাজের প্রথম জামা অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। এর পর সকাল ৯টা ১৫ ও ১০টা ৩০ মিনিটে আরও দুটি জামাত অনুষ্ঠিত হয়েছে। এ তিন জামাতে ইমাম ছিলেন যথাক্রমে মাওলানা কৌশিক আহমেদ, হাফেজ এওয়াইস আহমেদ ও হাফেজ আয়মান শাহ। নামাজ শেষে বিশ্ব মানবতার শান্তি কামনায় মোনাজাত করা হয়।