Thank you for trying Sticky AMP!!

কেনসিংটন বাংলা মেলায় প্রবাসীদের সমাগম

ব্রুকলিনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘কেনসিংটন বাংলা মেলা’। ৪ আগস্ট এই মেলার আয়োজন করে উত্তর আমেরিকায় বাংলাদেশের সংস্কৃতি চর্চায় পরিচিত সংগঠন বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফর্মিং আর্টস (বিপা) এবং সাউথ এশিয়ান কালচারাল কালেকটিভ (স্যাক)।
সকালে মেলার উদ্বোধন করেন সেবা প্রতিষ্ঠান বাংলা হোম কেয়ারের চেয়ারম্যান আবু জাফর মাহমুদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামছুদ্দীন আজাদ, আবদুল কাদের মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদের মিয়া, ব্রুকলিনে কমিউনিটির পরিচিত মুখ ও নুহাস রিয়েল্টির চেয়ারম্যান নুরুল আমিন, চিটাগাং অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট কাজী আযম, অ্যাটর্নি প্যারি দি সিলভার এবং বিপা ও স্যাকের পরিচালকেরা।
মেলা স্পনসর করেছে মাইমনিডিস মেডিকেল সেন্টার, শাহ্ নেওয়াজ, নিউইয়র্ক ইনস্যুরেন্স, মাইনুল ইসলাম, এম অনুশীলন, অ্যাটর্নি মঈন চৌধুরী, টি ডি এস ব্রোকারেজ, বাংলাদেশ সোসাইটির নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী কাজী নয়ন।
মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ২২ জুলাই। গরমের কারণে নিউইয়র্ক সিটি উন্মুক্ত স্থানে সব অনুষ্ঠান ও জমায়েত বাতিল করার কারণে সময়সূচি পরিবর্তন করা হয়।
মেলায় শাড়ি, কাপড়, গয়না, ব্যাগ ও খাবারের দোকান বসেছিল। শিশু-কিশোরদের জন্য ছিল বিভিন্ন রকমের রাইড। মেলার আকর্ষণ ছিল বিপা ও স্যাকের শিল্পীদের নাচ-গান, সঙ্গে মরমি শিল্পী আবদুল আলিমের মেয়ে জোহরা আলিম নূপুরের মনভোলানো গান।
র‌্যাফল ড্রতে স্পনসর ছিল। ষষ্ঠ পুরস্কার দিয়েছেন রফিকুল ইসলাম পাটোয়ারি, পঞ্চম পুরস্কার মেজবানি সুইটস অ্যান্ড রেস্টুরেন্ট, চতুর্থ পুরস্কার নুরুচ্ছাফা পূর্ণিমা, তৃতীয় পুরস্কার শামছুদ্দীন আজাদ, দ্বিতীয় পুরস্কার চট্টগ্রাম সমিতির প্রেসিডেন্ট আবদুল হাই জিয়া এবং প্রথম পুরস্কার দিয়েছেন বাংলাদেশ সোসাইটির এডুকেশন সেক্রেটারি আহসান হাবীব। প্রথম ও দ্বিতীয় পুরস্কারের তাৎক্ষণিকভাবে কোনো দাবিদার পাওয়া যায়নি। প্রথম পুরস্কারের কুপন নম্বর ০৫৪৬ ও দ্বিতীয় পুরস্কারের কুপন নম্বর ০৬। ১৬ আগস্টের মধ্যে এনি ফেরদৌস ও মামনুন হকের সঙ্গে যোগাযোগ করে পুরস্কার বুঝে নিতে আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। যোগাযোগের নম্বর ৯১৭৬৭৪৪৭৪৬ অথবা ৯১৭৮৫৬৬৯৭৫।