Thank you for trying Sticky AMP!!

প্রথম আলো উত্তর আমেরিকা-সিপার এয়ার সার্ভিস পুরস্কার নিলেন সুব্রত

‘প্রথম আলো উত্তর আমেরিকা সিপার এয়ার সার্ভিস স্বজন পুরস্কার’ প্রদানের আয়োজন। ছবি: প্রথম আলো

লেখক মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস বলেছেন, প্রথম আলো উত্তর আমেরিকা লেখকদের সম্মানিত করার মধ্য দিয়ে প্রবাসের লেখকদের স্বীকৃতি দিয়েছে। প্রবাসে বাংলা সংবাদমাধ্যমের এই অনন্য ভূমিকা লেখকদের উৎসাহ জোগাবে। সংবাদপত্রটির প্রতি লেখক-পাঠকদের ভালোবাসা বাড়াবে। 

২২ নভেম্বর বৃহস্পতিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রথম আলো উত্তর আমেরিকা অফিসে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন সুব্রত বিশ্বাস। লটারিতে ‘প্রথম আলো উত্তর আমেরিকা সিপার এয়ার সার্ভিস স্বজন পুরস্কার’ গ্রহণ করার পর প্রতিক্রিয়া হিসেবে বক্তব্য রাখেন তিনি।

আহমাদ মাযাহারের সঞ্চালনায় পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথম আলোর বিশেষ প্রতিনিধি হাসান ফেরদৌস, আবাসিক সম্পাদক ইব্রাহীম চৌধুরী।

উপস্থিত ছিলেন বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, আহমাদ মাযহার, রানু ফেরদৌস, ফারুক ফয়সল, আদনান সৈয়দ, হেলিম আহমেদ, মনিজা রহমান, আশফাক আমিন অঞ্জন, মনজুরুল হক, রওশন আরা নিপা, আহম্মদ হোসেন, সানজিদা উর্মি, এম বি হোসেন তুষার, মিথিলা শারমিন, আরিফ মাহমুদ, শেলী জামান খান, রওশন হক, এইচ বি রীতা, আব্দুস শহীদ, তফাজ্জল লিটন প্রমুখ।

লেখক-সাংবাদিক হাসান ফেরদৌস বলেন, লেখক আর সংবাদপত্রের পারস্পরিক ভালোবাসা অব্যাহত থাকলে কঠিন সময়েও এগিয়ে যাওয়া সহজ হয়। তিনি লেখকদের সম্মানিত করার জন্য প্রথম আলো উত্তর আমেরিকার উদ্যোগকে স্বাগত জানান।

ইব্রাহীম চৌধুরী তাঁর বক্তব্যে সিপার এয়ার সার্ভিসের পৃষ্ঠপোষকতার জন্য প্রতিষ্ঠানটির প্রতি কৃতজ্ঞতা জানান। নিউইয়র্কে প্রবাসীদের বিমানযাত্রায় সেবাদানকারী প্রতিষ্ঠান সিপার এয়ার সার্ভিস প্রথম আলো উত্তর আমেরিকার মাধ্যমে এই ধরনের নানা উদ্যোগ অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

লেখক ফারুক ফয়সল বলেন, প্রথম আলো উত্তর আমেরিকা চলতি সপ্তাহ থেকে ‘এক পাতার কবিতা’ চালু করেছে। প্রবাসের গুরুত্বপূর্ণ কবিদের মানসম্মত কবিতা নিয়ে এই পাতাটি প্রতি মাসের তৃতীয় সপ্তাহে বের হবে। এর সঙ্গে তাঁকে যুক্ত করার জন্য তিনি প্রথম আলো উত্তর আমেরিকাকে ধন্যবাদ জানান।

সম্পাদক আবু তাহের প্রবাসের সাংবাদিকতার নানান সমস্যা ও সম্ভাবনা নিয়ে লেখক-সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

২৬ অক্টোবর শুরু হওয়া কুইজের উত্তর দেওয়ার শেষ সময় ছিল ১৫ নভেম্বর দুপুর পর্যন্ত। ঘোষণা ছিল—এই সময়ের মধ্যে প্রথম আলো উত্তর আমেরিকার কর্মী ছাড়া যে কেউ ফেসবুক পেজ ভিজিট করে কুইজে অংশ নিতে পারবেন।

প্রথম আলো উত্তর আমেরিকা সিপার এয়ার সার্ভিস স্বজন পুরস্কারের লটারি অনুষ্ঠিত হয় ১৫ অক্টোবর বিকেলে। প্রথম আলো উত্তর আমেরিকার নিউজ টিম ও বিজনেস টিমের উপস্থিতিতে এই লটারি অনুষ্ঠিত হয়।

লটারিতে প্রথম আলো উত্তর আমেরিকা সিপার এয়ার সার্ভিস স্বজন পুরস্কার পান লেখক-মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস। এ ছাড়া কুইজের উত্তরদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত একজন ভাগ্যবান সিমকার্ড ব্যবহারযোগ্য একটি অ্যান্ড্রয়েড ট্যাব পান।

লটারি বিজয়ী লেখকের সঙ্গে ২২ নভেম্বর প্রথম আলো উত্তর আমেরিকা অফিসে দীর্ঘ আড্ডা হয়। ছিল বিশেষ মধ্যাহ্নভোজের আয়োজন।