Thank you for trying Sticky AMP!!

বিএনপির 'জাতীয় বিপ্লব ও সংহতি দিবস' পালন

আলোচনা সভায় বিএনপির নিউজার্সি স্টেট (সাউথ) শাখার নেতা–কর্মীরা

বিএনপির নিউজার্সি স্টেট (সাউথ) শাখার উদ্যোগে ১২ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উদ্‌যাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। স্থানীয় একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ছিল আলোচনা সভার পাশাপাশি ছিল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস আশিক ইসলাম, প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র শাখা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পেনসিলভানিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদ, এবাদুর রহমান চৌধুরী। মঞ্চে উপস্থিত ছিলেন মো. দিদার, সৈয়দ মো. কাউসার, জহিরুল ইসলাম, এ আর খান লাভলু।
অনুষ্ঠানে অতিথিদের পুষ্পস্তবক দিয়ে বরণ করেন সংগঠনের নেতারা। আলোচনা সভার শুরুতে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনা এবং সদ্য প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওবায়দুল্লাহ চৌধুরী। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত, বিএনপির দলীয় সংগীত পরিবেশন শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
নিউজার্সি স্টেট (সাউথ) শাখা বিএনপির আহ্বায়ক গিয়াসউদদীনের সভাপতিত্বে এবং আমিনুর রহমান ও রহমান বাবুলের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন এম এ রেজা, মো. আইয়ুব বাবুল, মো. হোসাইন মোর্শেদ, মো. মামুন, মোসাদদেকুল মাওলা, মো. আলী প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, নতজানু সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। গণ-আন্দোলনের মাধ্যমেই এদের হাত থেকে দেশ ও গণতন্ত্র উদ্ধার করতে হবে।
সভায় বিএনপি নেতারা বলেন, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। অন্যথায় ৭ নভেম্বরের বিপ্লবের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে তাঁকে মুক্ত করা হবে। আমরা আজ শপথ নিচ্ছি, তাঁকে মুক্ত করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সমুন্নত করে গণতন্ত্রকে মুক্ত করব।
সভায় বক্তারা আরও বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার মামলা-হামলা আর গুমের মধ্য দিয়ে বাংলাদেশে আবারও বাকশাল কায়েমের অপচেষ্টা চালাচ্ছে। ৭ নভেম্বরের চেতনায় সে সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে হবে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারে সরকারকে বাধ্য করার লক্ষ্যে দেশে ও প্রবাসে দুর্বার আন্দোলন গড়ার লক্ষ্যে ‘শহীদ’ জিয়ার আদর্শের সৈনিকদের বলিষ্ঠ ভূমিকা রাখার আহ্বান জানান বক্তারা। অনুষ্ঠানে বিপুলসংখ্যক বিএনপি নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী যোগ দেন।