Thank you for trying Sticky AMP!!

বৈধ সব ব্যালট গোনার প্রতিশ্রুতি ১২ গভর্নরের

প্রেসিডেনশিয়াল বিতর্কে ডোনাল্ড ট্রাম্প ‘অতিমাত্রায় আক্রমণাত্মক’ হয়ে উঠেছিলেন বলে মন্তব্য করছেন অনেকে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন প্রচার শুরুর পর থেকে ডাকভোট এবং নির্বাচনে কারচুপির নিয়ে প্রশ্ন তুলছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত মঙ্গলবার ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সঙ্গে প্রথম বিতর্কেও এই বিষয় দুটির ওপর জোর দিয়েছিলেন তিনি। নির্বাচন নিয়ে ট্রাম্পের এমন প্রশ্নবিদ্ধ বক্তব্যের পর ১২ জন গভর্নর গত বুধবার যৌথ বিবৃতি দিয়েছেন। এতে তাঁরা বলেছেন, বৈধ সব ভোট গুনে দেখা হবে নভেম্বরের নির্বাচনে।

মঙ্গলবারের বিতর্কে ট্রাম্প অভিযোগ করেছিলেন, ওয়েস্ট ভার্জিনিয়ার দিকে তাকান, ডাক বিভাগের কর্মী ব্যালট বিক্রি করছেন। ব্যালট বিক্রি হয়ে যাচ্ছে।

ট্রাম্প আরও বলেন, দেশের নানা প্রান্তে লাখো ব্যালট পাঠানো হচ্ছে। এর ফলে ব্যাপক কারচুপি হতে যাচ্ছে, যা এর আগে কখনো দেখা যায়নি। পরে তিনি বলেন, এটি একটি জালিয়াতির নির্বাচন।
বার্তা সংস্থা এপির খবরে বলা হয়েছে, এর পরিপ্রেক্ষিতে ১২ জন গভর্নর বিবৃতিতে উল্লেখ করেছেন, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ও অঙ্গরাজ্যের আইন অনুসারে যে ব্যালটগুলো বৈধ হবে, সেগুলোর সবই হিসাব করা হবে। ট্রাম্প যদি নির্বাচনে হেরে যান, তাঁকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে।

এই ১২ গভর্নরই ডেমোক্রেটিক পার্টির। ট্রাম্পের ক্ষমতা ছাড়ার বিষয়ে গভর্নরদের এমন বক্তব্য দেওয়ার অন্যতম কারণ হলো, সম্প্রতি ট্রাম্প বলেছিলেন, এই নির্বাচনের পরিসমাপ্তি হবে সুপ্রিম কোর্টে। এ প্রসঙ্গে গভর্নররা বলেছেন, শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের অস্বীকৃতি গণতন্ত্রকে অপমান করা ছাড়া আর কিছু নয়।